Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনা সংক্রমিতের সংখ্যা ১০ কোটি ৫৩ লাখ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক |  ০৬ ফেব্রুয়ারী, ২০২১

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সাড়ে ১০ কোটির বেশি মানুষ। এদের মধ্যে মারা গেছেন প্রায় ২৩ লাখ মানুষ। এ ছাড়া, সুস্থ হয়েছেন পাঁচ কোটি সাড়ে ৮৫ লাখের বেশি মানুষ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০ কোটি ৫৩ লাখ ৬৪ হাজার ৫৬৬ জন এবং মারা গেছেন ২২ লাখ ৯৮ হাজার ১৮৮ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন পাঁচ কোটি ৮৫ লাখ ৫৭ হাজার ৮৯৯ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৬৮ লাখ সাত হাজার ২০২ জন এবং মারা গেছেন চার লাখ ৫৯ হাজার ৩৫৬ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৯৪ লাখ ৪৭ হাজার ১৬৫ জন, মারা গেছেন দুই লাখ ৩০ হাজার ৩৪ জন এবং সুস্থ হয়েছেন ৮৩ লাখ ৮৬ হাজার ১৪৮ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থতে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি আট লাখ ১৪ হাজার ৩০৪ জন, মারা গেছেন এক লাখ ৫৪ হাজার ৯১৮ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি পাঁচ লাখ ১০ হাজার ৭৯৬ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৬৪ হাজার ২৯০ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ১২ হাজার ৮৭১ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৪ লাখ ৭২ হাজার ১৫১ জন।

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। দেশটিতে মোট সংক্রমিত হয়েছেন এক লাখ ৩১৮ জন, মারা গেছেন চার হাজার ৮২২ জন এবং সুস্থ হয়েছেন ৯৩ হাজার ৬০৬ জন।

বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল ৮টা পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ৩৭ হাজার ৪৬৫ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আট হাজার ১৮২ জন। আর সুস্থ হয়েছেন চার লাখ ৮২ হাজার ৪২৪ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.