Sylhet Today 24 PRINT

চব্বিশ ঘণ্টায় কমেছে শনাক্তের সংখ্যা, বেড়েছে মৃত্যু

নিজস্ব প্রতিবেদক |  ০৭ ফেব্রুয়ারী, ২০২১

মহামারি করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু দ্বিগুণ বেড়েছে। একদিনে মারা গেছেন আরও ১৫ জন। আর নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ২৯২ জনের শরীরে।এর আগের ২৪ ঘণ্টায় দেশে ৩০৫ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান ৮ জন।

রোববার (৭ ফেব্রুয়ারি) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন আরও ৫৩১ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৩ হাজার ৩৭২ জন। নতুন করে মারা যাওয়া ১৫ জনকে নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ২০৫ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত ২৯২ জনকে নিয়ে দেশে মোট করোনা শনাক্ত দাঁড়াল ৫ লাখ ৩৮ হাজার ৬২ জন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দেশের সরকারি ও বেসরকারি ২০৬টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৪০৪টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ৩৭ লাখ ৪৯ হাজার ১২টি। নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার দুই দশমিক ৩৫ শতাংশ।  মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৪ দশমিক ৩৫ শতাংশ।  শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৫২ শতাংশ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.