Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনায় প্রাণহানি ২৩ লাখ ১৬ হাজার ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক |  ০৮ ফেব্রুয়ারী, ২০২১

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় ২৩ লাখ ১৬ হাজারের বেশি মানুষ। আর আক্রান্ত হয়েছেন প্রায় ১০ কোটি ৬১ লাখের বেশি। এদের মধ্যে সুস্থ হয়েছেন পাঁচ কোটি সাড়ে ৯১ লাখের বেশি মানুষ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০ কোটি ৬১ লাখ ৩৬ হাজার ১০৩ জন এবং মারা গেছেন ২৩ লাখ ১৬ হাজার ৭০২ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন পাঁচ কোটি ৯১ লাখ ৫৫ হাজার ৭০৯ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৭০ লাখ চার হাজার ৭১৫ জন এবং মারা গেছেন চার লাখ ৬৩ হাজার ৪৩৭ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৯৫ লাখ ২৪ হাজার ৬৪০ জন, মারা গেছেন দুই লাখ ৩১ হাজার ৫৩৪ জন এবং সুস্থ হয়েছেন ৮৪ লাখ ৬৭ হাজার ৯৮২ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থতে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি আট লাখ ৩৮ হাজার ১৯৪ জন, মারা গেছেন এক লাখ ৫৫ হাজার ৮০ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি পাঁচ লাখ ৩৪ হাজার ৫০৫ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৬৬ হাজার ২০০ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ৩২ হাজার ১৪৫ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৪ লাখ ৯০ হাজার ৭৭ জন।

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। দেশটিতে মোট সংক্রমিত হয়েছেন এক লাখ ৩৮৯ জন, মারা গেছেন চার হাজার ৮২২ জন এবং সুস্থ হয়েছেন ৯৩ হাজার ৮৮৩ জন।

বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল ৮টা পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ৩৮ হাজার ৬২ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আট হাজার ২০৫ জন। আর সুস্থ হয়েছেন চার লাখ ৮৩ হাজার ৩৭২ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.