Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনায় মৃত্যু ২৩ লাখ ৪০ হাজার ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক |  ১০ ফেব্রুয়ারী, ২০২১

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় ২৩ লাখ ৪০ হাজারের বেশি মানুষ। আর এই ভাইরাস শনাক্ত হয়েছে ১০ কোটি সাড়ে ৬৮ লাখেরও বেশি মানুষের শরীরে। এদের মধ্যে সুস্থ হয়েছেন উঠেছেন প্রায় ছয় কোটি মানুষ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ৬৮ লাখ ৮৪ হাজার ৪৯৮ জন এবং মারা গেছেন ২৩ লাখ ৪০ হাজার ৮৭ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন পাঁচ কোটি ৯৭ লাখ ১০ হাজার ২৪ জন।
 
করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৭১ লাখ ৮৯ হাজার ২০০ জন এবং মারা গেছেন চার লাখ ৬৮ হাজার ১০৩ জন।
 
যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৯৫ লাখ ৯৯ হাজার ৫৬৫ জন, মারা গেছেন দুই লাখ ৩৩ হাজার ৫২০ জন এবং সুস্থ হয়েছেন ৮৫ লাখ ৭৭ হাজার ২০৭ জন।
 
সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থতে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি আট লাখ ৫৮ হাজার ৩৭১ জন, মারা গেছেন এক লাখ ৫৫ হাজার ২৫২ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি পাঁচ লাখ ৬১ হাজার ৬০৮ জন।
 
মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৬৮ হাজার ৪৩২ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ৪৬ হাজার ৭৫১ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৫ লাখ ১১ হাজার ১৯৯ জন।
 
ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। দেশটিতে মোট সংক্রমিত হয়েছেন এক লাখ ৪৩৫ জন, মারা গেছেন চার হাজার ৮২২ জন এবং সুস্থ হয়েছেন ৯৩ হাজার ৯৮৮ জন।
 
বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ৩৮ হাজার ৭৬৫ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আট হাজার ২২৯ জন। আর সুস্থ হয়েছেন চার লাখ ৮৪ হাজার ৫৭৩ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.