Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনায় মৃত্যু ২৪ লাখ ছুঁই ছুঁই

আন্তর্জাতিক ডেস্ক |  ১৫ ফেব্রুয়ারী, ২০২১

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ২৪ লাখ ছুঁই ছুঁই। আর আই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০ কোটি সাড়ে ৮৭ লাখের বেশি মানুষ। এ ছাড়া, সুস্থ হয়েছেন ছয় কোটির বেশি মানুষ। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১০ লাখ ৪৪ হাজারের বেশি মানুষ।
 
জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী,শনিবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ৮৭ লাখ ৯১ হাজার ৭৯৮ জন এবং মারা গেছেন ২৩ লাখ ৯৯ হাজার ৩৯৩ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ছয় কোটি ১০ লাখ ৪৪ হাজার ৮৭ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৭৬ লাখ ৩৯ হাজার ৪৫৫ জন এবং মারা গেছেন চার লাখ ৮৫ হাজার ৩৩২ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৯৮ লাখ ৩৪ হাজার ৫১৩ জন, মারা গেছেন দুই লাখ ৩৯ হাজার ২৪৫ জন এবং সুস্থ হয়েছেন ৮৭ লাখ ৬৫ হাজার ৪৮ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থতে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি নয় লাখ ১৬ হাজার ৫৮৯ জন, মারা গেছেন এক লাখ ৫৫ হাজার ৭৩২ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি ছয় লাখ ২১ হাজার ২২০ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৭৪ হাজার ২০৭ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ৯২ হাজার ৭৯৪ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৮ হাজার ১৭৪ জন।

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। দেশটিতে মোট সংক্রমিত হয়েছেন এক লাখ ৫৯৯ জন, মারা গেছেন চার হাজার ৮২৯ জন এবং সুস্থ হয়েছেন ৯৪ হাজার ৭২৮ জন।

বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, রোববার সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ৪০ হাজার ৫৯২ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আট হাজার ২৭৪ জন। আর সুস্থ হয়েছেন চার লাখ ৮৭ হাজার ২২৯ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.