Sylhet Today 24 PRINT

করোনার টিকা গ্রহণ ২০ লাখ ছাড়াল

নিজস্ব প্রতিবেদক |  ২১ ফেব্রুয়ারী, ২০২১

করোনাভাইরাসের গণটিকাদান কার্যক্রমে শনিবার (২০ ফেব্রুয়ারি) পর্যন্ত সারাদেশে ২০ লাখ ৮২ হাজার ৮৭৭ জন টিকা গ্রহণ করেছেন।

শনিবার (২০ ফেব্রুয়ারি) টিকা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর এ তথ্য জানায়। এদিন সারাদেশে ২ লাখ ৩৪ হাজার ৫৬৪ জনকে প্রথম ডোজ ভ্যাকসিন দেওয়া হয়।

দেশে গত ৭ ফেব্রুয়ারি জাতীয়ভাবে করোনার টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রতিদিন সকাল সাড়ে ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এই কার্যক্রম চলছে।

বিভাগভিত্তিক হিসাবে এদিনও সবচেয়ে বেশি টিকা দেওয়া হয়েছে ঢাকা বিভাগে। এদিন এ সংখ্যা ৬৯ হাজার ৮৫৯ জন; এদের মধ্যে পুরুষ ৪৩ হাজার ৮২৬ জন এবং নারী ২৬ হাজার ৩৩ জন। সিলেটে শনিবার টিকা নিয়েছেন ১৩ হাজার ৮৫১ জন। এদের মধ্যে পুরুষ ৮ হাজার ২৫৪ জন এবং নারী ৫ হাজার ৫৯৭ জন।

এছাড়াও চট্টগ্রামে ৫৩ হাজার ৬৩৪ জনের মধ্যে পুরুষ ৩৩ হাজার ১০২ জন এবং নারী ২০ হাজার ৫৩২ জন; রাজশাহীতে ২৭ হাজার ২৪৭ জনের মধ্যে পুরুষ ১৭ হাজার ২৬৬ জন এবং নারী ৯ হাজার ৯৮১ জন; রংপুরে ২১ হাজার ২৮৪ জনের মধ্যে পুরুষ ১৩ হাজার ১৬২ জন এবং নারী ৮ হাজার ১২২ জন; খুলনায় ২৮হাজার ৩৫৫ জনের মধ্যে পুরুষ ১৭ হাজার ১৬০ জন এবং নারী ১১,১৯৫ জন; ময়মনসিংহে ১০ হাজার ৪৬ জনের মধ্যে পুরুষ ৫ হাজার ৯২৩ জন এবং নারী ৪ হাজার ১২৩ জন; এবং বরিশালে ১০ হাজার ২৮৮ জনের মধ্যে পুরুষ ৬ হাজার ৫৮৭ জন এবং নারী ৫,২৫১ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.