Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনায় ২৪ লাখ ৬৫ হাজার প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক |  ২২ ফেব্রুয়ারী, ২০২১

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৪ লাখ ৬৫ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন ১১ কোটি ১৩ লাখের বেশি। এ ছাড়া, সুস্থ হয়েছেন ছয় কোটি ২৮ লাখ ১০ হাজার ৭৫০ হাজারেরও বেশি মানুষ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ কোটি ১৩ লাখ ৪৩ হাজার ৪০ জন এবং মারা গেছেন ২৪ লাখ ৬৫ হাজার ৮৮২ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ছয় কোটি ২৮ লাখ ১০ হাজার ৭৫০ জন।
 
করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৮১ লাখ ৩৩ হাজার ৬২৭ জন এবং মারা গেছেন চার লাখ ৯৮ হাজার ৮৭৯ জন।
 
যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি এক লাখ ৬৮ হাজার ১৭৪ জন, মারা গেছেন দুই লাখ ৪৬ হাজার ৫০৪ জন এবং সুস্থ হয়েছেন ৯০ লাখ ৯৫ হাজার ৬৯২ জন।
 
সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থতে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি ১০ লাখ পাঁচ হাজার ৮৫০ জন, মারা গেছেন এক লাখ ৫৬ হাজার ৩৮৫ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি ছয় লাখ ৯৯ হাজার ৪১০ জন।
 
বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, সোমবার পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ৪৩ হাজার ৩৫১ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আট হাজার ৩৪৯ জন। আর সুস্থ হয়েছেন চার লাখ ৯১ হাজার ৩৬৭ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.