Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনায় প্রাণহানি ২৪ লাখ ৮৪ হাজার ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক |  ২৪ ফেব্রুয়ারী, ২০২১

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৪ লাখ ৮৪ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন ১১ কোটি ২০ লাখের বেশি। এ ছাড়া, সুস্থ হয়েছেন ৬ কোটি ৩২ লাখেরও বেশি মানুষ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে  ১১ কোটি ২০ লাখ ৯১ হাজার ৮৫১ জনে এবং মারা গেছেন ২৪ লাখ ৮৪ হাজার ৯৮৮ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ছয় কোটি ৩২ লাখ ৭২ হাজার ৪৭০ জন।

বিজ্ঞাপন

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৮২ লাখ ৫৯ হাজার ৬৪৮ জন এবং মারা গেছেন পাঁচ লাখ দুই হাজার ৫৯৪ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি দুই লাখ ৫৭ হাজার ৮৭৫ জন, মারা গেছেন দুই লাখ ৪৮ হাজার ৫২৯ জন এবং সুস্থ হয়েছেন ৯১ লাখ ৮৯ হাজার ৯০৩ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থতে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি ১০ লাখ ৩০ হাজার ১৭৬ জন, মারা গেছেন এক লাখ ৫৬ হাজার ৫৬৭ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি সাত লাখ ২৬ হাজার ৭০২ জন।

বিজ্ঞাপন

মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৮১ হাজার ৮০৯ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২০ লাখ ৫২ হাজার ২৬৬ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৬ লাখ সাত হাজার ৮৬৯ জন।

বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, মঙ্গলবার পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ৪৪ হাজার ১১৬ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আট হাজার ৩৭৪ জন। আর সুস্থ হয়েছেন চার লাখ ৯২ হাজার ৮৮৭ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.