Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনায় প্রাণহানি প্রায় ২৫ লাখ

আন্তর্জাতিক ডেস্ক |  ২৫ ফেব্রুয়ারী, ২০২১

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় ২৫ লাখ মানুষ। আক্রান্ত হয়েছেন ১১ কোটি ২৫ লাখের বেশি। এ ছাড়া, সুস্থ হয়েছেন ৬ কোটি ৩৪ লাখেরও বেশি মানুষ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে  ১১ কোটি ২৫ লাখ ৩৪ হাজার ৩৯৩ জন এবং মারা গেছেন ২৪ লাখ ৯৭ হাজার ২৩ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ছয় কোটি ৩৪ লাখ ৮৪ হাজার ৬৬৪ জন।

বিজ্ঞাপন

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৮৩ লাখ ৩৪ হাজার ৭৯৭ জন এবং মারা গেছেন পাঁচ লাখ পাঁচ হাজার ৮০৩ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি তিন লাখ ২৪ হাজার ৪৬৩ জন, মারা গেছেন দুই লাখ ৪৯ হাজার ৯৫৭ জন এবং সুস্থ হয়েছেন ৯২ লাখ ১৪ হাজার ৩৩৭ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থতে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি ১০ লাখ ৩০ হাজার ১৭৬ জন, মারা গেছেন এক লাখ ৫৬ হাজার ৫৬৭ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি সাত লাখ ২৬ হাজার ৭০২ জন।

বিজ্ঞাপন

মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৮১ হাজার ৮০৯ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২০ লাখ ৬০ হাজার ৯০৮ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৬ লাখ ১৪ হাজার ৬১৪ জন।

বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, বুধবার পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ৪৪ হাজার ৫৪৪ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আট হাজার ৩৭৯ জন। আর সুস্থ হয়েছেন চার লাখ ৯৩ হাজার ৭৯৮ জন।


টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.