Sylhet Today 24 PRINT

করোনায় ২৫ লাখ ৩৭ হাজারের বেশি প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক |  ০২ মার্চ, ২০২১

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় ২৫ লাখ ৩৭ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন প্রায় সাড়ে ১১ কোটি। এছাড়া, সুস্থ হয়েছেন প্রায় সাড়ে ১১ কোটি।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, সোমবার (২৮ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ কোটি ৪৪ লাখ ১৭ হাজার ৫৪ জনে এবং মারা গেছেন ২৫ লাখ ৩৭ হাজার ৫৬৩ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ছয় কোটি ৪৬ লাখ তিন হাজার ৭৫০ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৮৬ লাখ ৫৯ হাজার ৭৮৪ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ১৪ হাজার ৩৩৩ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি পাঁচ লাখ ৮৭ হাজার একজন, মারা গেছেন দুই লাখ ৫৫ হাজার ৭২০ জন এবং সুস্থ হয়েছেন ৯৪ লাখ ৩৬ হাজার ৯৫৭ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থতে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি ১১ লাখ ২৪ হাজার ৫২৭ জন, মারা গেছেন এক লাখ ৫৭ হাজার ২৪৮ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি সাত লাখ ৯৮ হাজার ৯২১ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৮৫ হাজার ৭১৫ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২০ লাখ ৮৬ হাজার ৯৩৮ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৬ লাখ ৩৩ হাজার ৯০০ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, সোমবার সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ৪৬ হাজার ৮০১ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আট হাজার ৪১৬ জন। আর সুস্থ হয়েছেন চার লাখ ৯৭ হাজার ৭৯৭ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.