Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনায় ২৫ লাখ ৬৯ হাজারের বেশি মানুষের প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক |  ০৬ মার্চ, ২০২১

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৫ লাখ ৬৯ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৬০ লাখেরও বেশি মানুষ। এছাড়া, সুস্থ হয়েছেন সাড়ে ছয় কোটির বেশি মানুষ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার (৪ মার্চ) সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ কোটি ৬০ লাখ ৪২ হাজার ৮৩৫ জনে এবং মারা গেছেন ২৫ লাখ ৬৯ হাজার ৭৭৬ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ছয় কোটি ৫৫ লাখ ৮১ হাজার ৩০১ জন।
 
করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৮৮ লাখ ৮৯ হাজার ৯০৭ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ২২ হাজার ৭৫৬ জন।
 
যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি আট লাখ ৬৯ হাজার ২২৭, মারা গেছেন দুই লাখ ৬২ হাজার ৭৭০ জন এবং সুস্থ হয়েছেন ৯৬ লাখ ৪০ হাজার ৩১২ জন।
 
সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থতে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি ১১ লাখ ৯২ হাজার ৮৮ জন, মারা গেছেন এক লাখ ৫৭ হাজার ৬৫৬ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি আট লাখ ৫৪ হাজার ১২৮ জন।
 
মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৮৯ হাজার ৫৭৮ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২১ লাখ ১৯ হাজার ৩০৫ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৬ লাখ ৬০ হাজার ৭৮৬ জন।
 
এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ৪৯ হাজার ১৮৪ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আট হাজার ৪৪১ জন। আর সুস্থ হয়েছেন পাঁচ লাখ এক হাজার ১৪৪ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.