Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনার প্রাণহানি ২৬ লাখ ২৯ হাজার ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক |  ১২ মার্চ, ২০২১

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৬ লাখ ২৯ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন ১১ কোটি সাড়ে ৮৫ লাখেরও বেশি মানুষ। এছাড়া, সুস্থ হয়েছেন সাড়ে ৬ কোটি ৭১ লাখেরও বেশি মানুষ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী,শুক্রবার (১২ মার্চ) সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ কোটি ৮৫ লাখ ৬৯ হাজার ২১৯ জন এবং মারা গেছেন ২৬ লাখ ২৯ হাজার ৩৫৭ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ছয় কোটি ৭১ লাখ ২১ হাজার ৩০৪ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৯২ লাখ ৮৩ হাজার ৯৮৮ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৩০ হাজার ৭১৩ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি ১২ লাখ ৭৭ হাজার ৭১৭, মারা গেছেন দুই লাখ ৭২ হাজার ৮৮৯ জন এবং সুস্থ হয়েছেন ৯৯ লাখ ৮৩ হাজার ৬৫৬ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থতে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি ১৩ লাখ আট হাজার ৮৪৬ জন, মারা গেছেন এক লাখ ৫৮ হাজার ৩০৬ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি নয় লাখ ৫৩ হাজার ৩০৩ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৯৩ হাজার ১৫২ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২১ লাখ ৫০ হাজার ৯৫৫ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৬ লাখ ৯১ হাজার ৯৩ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ৫৪ হাজার ১৫৬ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আট হাজার ৫০২ জন। আর সুস্থ হয়েছেন পাঁচ লাখ সাত হাজার ৯২০ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.