Sylhet Today 24 PRINT

করোনায় প্রাণহানি ২৬ লাখ ৫৩ হাজার ছাড়ালো

সিলেটটুডে ডেস্ক |  ১৫ মার্চ, ২০২১

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৬ লাখ ৫৩ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন প্রায় ১২ কোটি মানুষ। এছাড়া, সুস্থ হয়েছেন সাড়ে ৬ কোটি ৭৮ লাখেরও বেশি মানুষ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, সোমবার (১৫ মার্চ) সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ কোটি ৯৮ লাখ ৪৭ হাজার ৯১২ জন এবং মারা গেছেন ২৬ লাখ ৫৩ হাজার ৪৮৩ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ছয় কোটি ৭৮ লাখ ৭৮ হাজার ১৫২ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৯৪ লাখ ৩৮ হাজার সাত জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৩৪ হাজার ৮৮০ জন। সুস্থ হয়েছেন এক কোটি নয় লাখ ৮৯ হাজার ৮৯৭ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু ও সংক্রমণ দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি ১৪ লাখ ৮৩ হাজার ৩৭০ জন, মারা গেছেন দুই লাখ ৭৮ হাজার ২২৯ জন। সুস্থ হয়েছেন এক কোটি এক লাখ ১৩ হাজার ৪৮৭ জন।

সংক্রমণের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থতে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি ১৩ লাখ ৫৯ হাজার ৪৮ জন, মারা গেছেন এক লাখ ৫৮ হাজার ৬০৭ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি নয় লাখ ৮৯ হাজার ৮৯৭ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৯৪ হাজার ৭১০ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২১ লাখ ৬৬ হাজার ২৯০ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৭ লাখ পাঁচ হাজার ৭৪৩ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, গতকাল রোববার সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ৫৭ হাজার ৩৯৫ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আট হাজার ৫৪৫ জন। আর সুস্থ হয়েছেন পাঁচ লাখ ১১ হাজার ৬৯৫ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.