Sylhet Today 24 PRINT

তিনমাস পর একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত

সিলেটটুডে ডেস্ক |  ১৮ মার্চ, ২০২১

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল আট হাজার ৬২৪ জনে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন দুই হাজার ৮৭ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ লাখ ৬৪ হাজার ৯৩৯ জনে। গত ৮ ডিসেম্বরের পর দেশে করোনায় এটিই এক দিনে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা।

সেদিন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছিলেন দুই হাজার ২০২ জন। পরদিন ৯ ডিসেম্বর আক্রান্ত হয়েছিলেন দুই হাজার ১৫৯ জন। সেই থেকে এ পর্যন্ত এক দিনে দুই হাজারের বেশি আক্রান্ত হয়নি। বরং দৈনিক শনাক্ত কমতে কমতে নেমে এসেছিল তিনশ'র নিচে।

বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, নতুন করে ভাইরাসটি থেকে মুক্ত হয়েছেন এক হাজার ৫৩৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন পাঁচ লাখ ১৭ হাজার ৫২৩ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২১ হাজার ২১২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ৯২৫টি নমুনা। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪৩ লাখ ৮৯ হাজার ১৯৪টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৬ জনের ১২ জন পুরুষ, বাকি তিন জন নারী। তারা সবাই হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত মোট মারা যাওয়া আট হাজার ৬২৪ জনের মধ্যে পুরুষ ছয় হাজার ৫২১ জন, বাকি দুই হাজার ১০৩ জন নারী।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়া ১৬ জনের মধ্যে ষাটোর্ধ্ব ১২, ৫১ থেকে ৬০ বছরের এক জন এবং বাকি তিন জনের বয়স ৪১১ থেকে ৫০ বছরের মধ্যে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.