Sylhet Today 24 PRINT

করোনায় আরও ২৬ জনের মৃত্যু, শনাক্ত ১৮৬৮

সিলেটটুডে ডেস্ক |  ২০ মার্চ, ২০২১

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে আরও ২৬ জনের মৃত্যু হয়েছে। ভাইরাসটির সংক্রমণ ধরা পড়েছে আরও ১ হাজার ৮৬৮ জনের শরীরে।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে শনিবার বিকেলে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, দেশে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে পাঁচ লাখ ৬৮ হাজার ৭০৬ জনের শরীরে। এর মধ্যে মৃত্যু হয়েছে আট হাজার ৬৬৮ জনের।

২৪ ঘণ্টায় দেশের ২১৯টি ল্যাবে ১৯ হাজার ৯০০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৯ দশমিক ৩৯। মোট রোগী শনাক্তের হার ছিল ১২ দশমিক ৯৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৫৭৭ জন। এ নিয়ে সুস্থ হলেন ৫ লাখ ২০ হাজার ৭১৮জন। সুস্থতার হার ৯১ দশমিক ৫৬ শতাংশ। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫২ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত ২৬ জনের মধ্যে ১৯ পুরুষ ও সাত নারী আছেন। বয়স বিবেচনায় তাদের মধ্যে চল্লিশোর্ধ্ব চার, পঞ্চাশোর্ধ্ব ৯ ও ষাটোর্ধ্ব ১৩ জন। বিভাগ অনুযায়ী ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম চারজন রাজশাহী একজন এবং খুলনা একজনের মৃত্যু হয়েছে।

দেশে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে গত বছরের ৮ মার্চ। ১০ দিন পর ১৮ই মার্চ প্রথম মৃত্যুর সংবাদ দেয় স্বাস্থ্য অধিদপ্তর। এর আগে ২০১৯ সালের ৩১ ডিসেম্বর চীনের উহান শহরে করোনাভাইরাস সংক্রমণের তথ্য প্রকাশ করা হয়। ২০২০ সালের ৪ জানুয়ারি বিশ্ব স্বাস্থ্য সংস্থা চীনে ভাইরাসটির প্রাদুর্ভাবের কথা ঘোষণা করে।

পরিস্থিতি বিবেচনা করে স্বাস্থ্য অধিদপ্তর ৪ জানুয়ারি থেকেই দেশের বিমানবন্দরসহ সব স্থল ও নৌবন্দরে বিদেশ থেকে আসা যাত্রীদের স্ক্রিনিং শুরু করে। ওই বছরের ৪ মার্চ সমন্বিত করোনা কন্ট্রোল রুম চালু করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.