Sylhet Today 24 PRINT

করোনা থেকে সুস্থ প্রায় ১০ কোটি লোক

সিলেটটুডে ডেস্ক |  ২১ মার্চ, ২০২১

সারাবিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এরপর সুস্থ হয়েছেন প্রায় দশ কোটি লোক। বৈশ্বিক এই মহামারি থেকে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১২ কোটি ৩৪ লাখের বেশি লোক।

ওয়ার্ল্ডোমিটারের রোববার পৌনে দুইটা পর্যন্ত প্রকাশিত তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ কোটি ৩৪ লাখ ৭০ হাজার ৮১৮ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ২৭ লাখ ২২ হাজার ৬৩৩ জনের। আর এখন পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ৯ কোটি ৯৪ লাখ ৫৫ হাজার ৩৬৪ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। রোববার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৯৭ লাখ ৮২ হাজার ৭৫৪ জন। আর এই মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ৫ লাখ ৪১ হাজার ৯০৯ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্ত ও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ কোটি ১৯ লাখ ৫০ হাজার ৪৫৯ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৯২ হাজার ৭৫২ জনের।

মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো রয়েছে তৃতীয় স্থানে। আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ১৩ নম্বরে। মেক্সিকোতে রোববার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২১ লাখ ৯৩ হাজার ৬৩৯ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৯৭ হাজার ৮২৭ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে চতুর্থ স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৫ লাখ ৫৫ হাজার ২৮৪ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৫৯ হাজার ৫৫৮ জনের।

মৃত্যু ও আক্রান্ত বিবেচনায় পঞ্চম স্থানে রয়েছে যুক্তরাজ্য। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৪৩ লাখ ৪ হাজার ৮৩৯ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ২৬ হাজার ৩৫৯ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৯২টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.