Sylhet Today 24 PRINT

বিশ্বে সংক্রমিত ১২ কোটি ৩৬ লাখ মানুষ, মৃত্যু ২৭ লাখ ২২ হাজার

আন্তর্জাতিক ডেস্ক |  ২৩ মার্চ, ২০২১

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭ লাখ ২২ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন ১২ কোটি ৩৬ লাখের বেশি মানুষ। এ ছাড়া সুস্থ হয়ে উঠেছেন সাত কোটির বেশি মানুষ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, মঙ্গলবার (২৩ মার্চ) সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ কোটি ৩৬ লাখ ৩০ হাজার ৮২৫ জন এবং মারা গেছেন ২৭ লাখ ২২ হাজার ৪৩১ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন সাত কোটি ৯৭ হাজার ১২২ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৯৮ লাখ ৬৭ হাজার ৪১৫ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৪২ হাজার ৮৮৮ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু ও সংক্রমণ দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি ২০ লাখ ৪৭ হাজার ৫২৬ জন, মারা গেছেন দুই লাখ ৯৫ হাজার ৪২৫ জন। সুস্থ হয়েছেন এক কোটি ছয় লাখ ১১ হাজার ৫৯৫ জন।

সংক্রমণের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থতে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি ১৬ লাখ ৮৬ হাজার ৭৯৬ জন, মারা গেছেন এক লাখ ৬০ হাজার ১৬৬ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি ১১ লাখ ৮১ হাজার ২৫৩ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৯৮ হাজার ২৩৯ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২১ লাখ ৯৭ হাজার ১৬০ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৭ লাখ ৪০ হাজার ২৫৪ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, গতকাল সোমবার সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ৭৩ হাজার ৬৮৭ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আট হাজার ৭২০ জন। আর সুস্থ হয়েছেন পাঁচ লাখ ২৩ হাজার ৮৫৯ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.