Sylhet Today 24 PRINT

করোনায় ব্রাজিলে একদিনে ৩ হাজারের বেশি মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক |  ২৪ মার্চ, ২০২১

করোনাভাইরাসের (কোভিড-১৯) নতুন স্ট্রেইন আর দ্বিতীয় ঢেউয়ে দিশেহারা ব্রাজিল। দেশটিতে থামছে না সংক্রমণ ও মৃত্যুর উল্লম্ফন। একদিনে তিন হাজারের বেশি মৃত্যু দেখল লাতিন আমেরিকার দেশটি।

বুধবার (২৪ মার্চ) সকাল পর্যন্ত ওয়ার্ল্ডো মিটারের পরিসংখ্যা অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে করোনায় ৩ হাজার ১৫৮ জনের মৃত্যু হয়েছে।

একই সময়ে দেশটিতে প্রায় ৮৫ হাজার জন সংক্রমিত হয়েছে যা আগের দিনের চেয়ে দ্বিগুণের কাছাকাছি।

করোনা সংক্রমণ ও মৃত্যুর বৈশ্বিক তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে মোট ১ কোটি ২১ লাখ সাড়ে ৩৬ হাজারের বেশি সংক্রমিত হয়েছেন। এখন পর্যন্ত মারা গেছেন ২ লাখ ৯৮ হাজার ৮৪৩ জন।

এদিকে করোনার বৈশ্বিক সংক্রমণ প্রায় ১২ কোটি ৪৭ লাখ ৯০ হাজারে দাঁড়িয়েছে। এখন পর্যন্ত মারা গেছেন ২৭ লাখ ৪৫ হাজার ৩৮৬ জন। সুস্থ হয়ে উঠেছেন প্রায় ১০ কোটি ৮ লাখ ২১ হাজার রোগী।

গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ও মৃত্যু দুটোই বেড়েছে। এই সময়ে নতুন করে ৪ লাখ ৮৫ হাজারের মতো সংক্রমিত হয়েছেন। মারা গেছেন ১০ হাজার ২০৬ জন।

তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে সংক্রমণ ও মৃত্যু বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৫৯ হাজারের মতো শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন আরও ৯৩৬ জন।

দ্বিতীয় ঢেউ আছড়ে পড়া ভারতে সংক্রমণ ৪৭ হাজারের ওপরে রয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় সাড়ে ৪৭ হাজার ২৬৪ জন সংক্রমিত হয়েছেন এবং ২৭৭ জনের মৃত্যু হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.