Sylhet Today 24 PRINT

বিশ্বে প্রতিদিনই বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা

সিলেটটুডে ডেস্ক |  ৩১ মার্চ, ২০২১

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৮ বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন ১২ কোটি ৮১ লাখের বেশি মানুষ। এ ছাড়া সুস্থ হয়ে উঠেছেন প্রায় ৭ কোটি সাড়ে ২৭ লাখ মানুষ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, বুধবার (৩১ মার্চ) সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ কোটি ৮১ লাখ ৫২ হাজার ৪১৬ জন এবং মারা গেছেন ২৮ লাখ তিন হাজার নয় জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন সাত কোটি ২৬ লাখ ৭৬ হাজার ৪২১ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন তিন কোটি তিন লাখ ৯৩ হাজার ২৬ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৫০ হাজার ৯৫৫ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু ও সংক্রমণ দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি ২৬ লাখ ৫৮ হাজার ১০৯ জন, মারা গেছেন তিন লাখ ১৭ হাজার ৬৪৬ জন। সুস্থ হয়েছেন এক কোটি ১০ লাখ ৭১ হাজার ১৫৬ জন।

সংক্রমণের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থতে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি ২১ লাখ ৪৯ হাজার ৩৩৫ জন, মারা গেছেন এক লাখ ৬২ হাজার ৪৬৮ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি ১৪ লাখ ৩৪ হাজার ৩০১ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দুই লাখ দুই হাজার ৬৩৩ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২২ লাখ ৩২ হাজার ৯১০ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৭ লাখ ৬৫ হাজার ২৪৪ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, গতকাল মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ছয় লাখ পাঁচ হাজার ৯৩৭ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আট হাজার ৯৯৪ জন। আর সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৩৯ হাজার ৮৮০ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.