Sylhet Today 24 PRINT

বৃহস্পতিবার ৪২ হাজার ৩৬০ জনের ভ্যাকসিন গ্রহণ

সিলেটটুডে ডেস্ক |  ০১ এপ্রিল, ২০২১

বৃহস্পতিবার সারাদেশে করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়েছেন ৪২ হাজার ৩৬০ জন। এনিয়ে মোট ৫৪ লাখ ১২ হাজার ৭৯১ জনকে করোনার ভ্যাকসিন দেয়া হলো। স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

গত ৭ ফেব্রুয়ারি সারাদেশে গণটিকা কার্যক্রম শুরু হয়। এর মধ্যে ছুটির দিন বাদে প্রতিদিনই সারাদেশে বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রে মানুষজন টিকা নিচ্ছেন। ১৫ থেকে ২২ ফেব্রুয়ারি প্রতিদিন দুই লাখের বেশি মানুষ টিকা নিয়েছেন। এর মধ্যে ১৮ ফেব্রুয়ারি সর্বোচ্চ ২ লাখ ৬১ হাজার ৯৪৫ জন টিকা নিয়েছিলেন।

বাংলাদেশে ভারতের সেরাম ইন্সটিটিউটের অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা উদ্ভাবিত ভ্যাকসিন দেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার সিলেটে ভ্যাকসিন নিয়েছেন ২,৫৮৯ জন। যার মধ্যে রয়েছেন ১,৪৪৬ জন পুরুষ, এবং নারী ১,১৪৩ জন। এদিন সবচেয়ে বেশি ভ্যাকসিন নিয়েছেন ঢাকা বিভাগে। ঢাকায় ১১,১৯২ জনের মধ্যে পুরুষ ৬,৯৫৮ জন এবং নারী ৪,২৩৪ জন।

এছাড়াও চট্টগ্রামে ৮,৫৮১ জনের মধ্যে পুরুষ ৪,৮৩৬ জন এবং নারী ৩,৭৪৫ জন; রাজশাহীতে ৬,৩৩৩ জনের মধ্যে ৩,৬১০ জন পুরুষ, নারী ২,৭২৩ জন; রংপুরে ৬,৪৯৭ জনের মধ্যে পুরুষ ৩,৩৯৫ জন পুরুষ, নারী ৩,১০২ জন; খুলনায় ৩,৪৯৭ জনের মধ্যে পুরুষ ১,৯২৬ জন , নারী ১,৫৭১ জন; বরিশালে ৭৪৮ জনের মধ্যে ৪৫২ জন পুরুষ, নারী ২৯৬ জন; এবং ময়মনসিংহে ২,৯২৩ জনের মধ্যে পুরুষ ১,৬৭৩ জন ও নারী ১,২৫০ জন।

এদিকে, দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা রেকর্ড তৈরি করেছে। বৃহস্পতিবার (১ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া তথ্যমতে, গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৫৯ জনের। এদিকে একদিনে করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৪৬৯ জনের শরীরে। এক দিনে শনাক্ত রোগীর এই সংখ্যা দেশে মহামারী শুরুর পর থেকে সর্বোচ্চ। এ পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৯ হাজার ১০৫ জন। আর শনাক্ত সর্বমোট ৬ লাখ ১৭ হাজার ৭৬৪ জনের। গত ২৯ মার্চ থেকে টানা তিন দিন সংক্রমণ ৫ হাজারের উপর আছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.