Sylhet Today 24 PRINT

বিশে আক্রান্ত ১৩ কোটি ও মৃত্যু ২৮ লাখ ৩৬ হাজার ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক |  ০৩ এপ্রিল, ২০২১

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩ কোটির বেশি মানুষ। আর এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৮ লাখ ৩৬ হাজারের বেশি মানুষ। এছাড়া বিশ্বে সুস্থ হয়েছেন সাত কোটি ৩৭ লাখের বেশি মানুষ।

জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী শনিবার (৩ এপ্রিল) সকাল সোয়া ১০টার তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩ কোটি এক লাখ ৪৪ হাজার ১৭৯ জন এবং মারা গেছেন ২৮ লাখ ৩৬ হাজার ৯৬১ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন সাত কোটি ৩৭ লাখ পাঁচ হাজার ৬০৩ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন তিন কোটি ছয় লাখ ছয় হাজার ৭৭৮ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৫৪ হাজার ৬৯ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু ও সংক্রমণ দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি ২৯ লাখ ১০ হাজার ৮২ জন, মারা গেছেন তিন লাখ ২৮ হাজার ২০৬ জন। সুস্থ হয়েছেন এক কোটি ১২ লাখ ৭৩ হাজার ৪২৩ জন।

সংক্রমণের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থতে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি ২৩ লাখ তিন হাজার ১৩১ জন, মারা গেছেন এক লাখ ৬৩ হাজার ৩৯৬ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি ১৫ লাখ ২৫ হাজার ৩৯ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দুই লাখ তিন হাজার ৮৫৪ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২২ লাখ ৪৭ হাজার ৩৫৭ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৭ লাখ ৬৫ হাজার ২৪৪ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী শুক্রবার (২ এপ্রিল) সকাল পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ছয় লাখ ২৪ হাজার ৫৯৪ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন নয় হাজার ১৫৫ জন। আর সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৪৭ হাজার ৪১১ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.