Sylhet Today 24 PRINT

বিশ্বে ১৩ কোটি মানুষ করোনায় আক্রান্ত, মৃত্যু ২৮ লাখ ৪৫ হাজার

আন্তর্জাতিক ডেস্ক |  ০৪ এপ্রিল, ২০২১

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩ কোটির বেশি মানুষ। আর এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৮ লাখ ৪৫ হাজারের বেশি মানুষ। এ ছাড়া, সুস্থ হয়েছেন সাত কোটি ৪০ লাখের বেশি মানুষ।

রোববার জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ছয় লাখ ৭৭ হাজার ৪০৯ জন এবং মারা গেছেন ২৮ লাখ ৪৫ হাজার ৬২৫ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন সাত কোটি ৪০ লাখ ৭১ হাজার ৭৯ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন তিন কোটি ছয় লাখ ৭১ হাজার ৪০৫ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৫৪ হাজার ৭৭৯ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু ও সংক্রমণ দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি ২৯ লাখ ৫৩ হাজার ৫৯৭ জন, মারা গেছেন তিন লাখ ৩০ হাজার ১৯৩ জন। সুস্থ হয়েছেন এক কোটি ১৩ লাখ ২৭ হাজার ৫১০ জন।

সংক্রমণের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি ২৩ লাখ ৯২ হাজার ২৬০ জন, মারা গেছেন এক লাখ ৬৪ হাজার ১১০ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি ১৫ লাখ ৬৯ হাজার ২৪১ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দুই লাখ চার ১১ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২২ লাখ ৪৯ হাজার ১৯৫ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৭ লাখ ৬৫ হাজার ২৪৪ জন।

বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী গতকাল শনিবার পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ছয় লাখ ৩০ হাজার ২৭৭ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন নয় হাজার ২১৩ জন। আর সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৪৯ হাজার ৭৭৫ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.