Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনায় ২৮ লাখ ৬০ হাজার প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক |  ০৬ এপ্রিল, ২০২১

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ১৭ লাখের বেশি মানুষ। আর এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৮ লাখ ৬০ হাজারের বেশি মানুষ। এ ছাড়া, সুস্থ হয়েছেন ৭ কোটি ৪৭ লাখের বেশি মানুষ।

মঙ্গলবার (৬ এপ্রিল) জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ১৭ লাখ ১৫ হাজার ৬৭১ জন এবং মারা গেছেন ২৮ লাখ ৬০ হাজার ৯২ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন সাত কোটি ৪৭ লাখ ৬৯ হাজার ৪৯৭ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন তিন কোটি সাত লাখ ৮৪ হাজার ৪০৫ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৫৫ হাজার ৫৯৭ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু ও সংক্রমণ দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি ৩০ লাখ ১৩ হাজার ৬০১ জন, মারা গেছেন তিন লাখ ৩২ হাজার ৭৫২ জন। সুস্থ হয়েছেন এক কোটি ১৪ লাখ পাঁচ হাজার ৫৫৮ জন।

সংক্রমণের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি ২৬ লাখ ৮৬ হাজার ৪৯ জন, মারা গেছেন এক লাখ ৬৫ হাজার ৫৪৭ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি ১৭ লাখ ৩২ হাজার ২৭৯ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দুই লাখ চার হাজার ৩৯৯ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২২ লাখ ৫১ হাজার ৭০৫ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৭ লাখ ৬৫ হাজার ২৪৪ জন।


বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী গতকাল সোমবার পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ৬ লাখ ৪৪ হাজার ৪৩৯ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন নয় হাজার ৩১৮ জন। আর সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৫৫ হাজার ৪১৪ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.