Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনায় ২৯ লাখের বেশি মানুষের প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক |  ০৯ এপ্রিল, ২০২১

বিশ্বে ইতোমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৯ লাখের বেশি মানুষ। এছাড়া এই ভাইরাস সংক্রমণ ঘটিয়েছে ১৩ কোটি ৩৮ লাখের বেশি মানুষের দেহে। এদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন প্রায় সাত কোটি সাড়ে ৬০ লাখ মানুষ।

শুক্রবার (৯ এপ্রিল) জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৩৮ লাখ আট হাজার ১৬১ জন এবং মারা গেছেন ২৯ লাখ এক হাজার ৭২ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন সাত কোটি ৬০ লাখ ৪৭ হাজার ৪২৪ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন তিন কোটি ১০ লাখ এক হাজার ৬৩৬ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৬০ হাজার ৯০ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু ও সংক্রমণ দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি ৩২ লাখ ৭৯ হাজার ৮৫৭ জন, মারা গেছেন তিন লাখ ৪৫ হাজার ২৫ জন। সুস্থ হয়েছেন এক কোটি ১৬ লাখ ৬৬ হাজার ৪৩৪ জন।

সংক্রমণের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি ২৯ লাখ ২৮ হাজার ৫৭৪ জন, মারা গেছেন এক লাখ ৬৬ হাজার ৮৬২ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি ১৮ লাখ ৫১ হাজার ৩৯৩ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দুই লাখ ছয় হাজার ১৪৬ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২২ লাখ ৬৭ হাজার ১৯ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৭ লাখ ৬৫ হাজার ২৪৪ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ছয় লাখ ৬৬ হাজার ১৩২ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন নয় হাজার ৫২১ জন। আর সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৬৫ হাজার ৩০ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.