Sylhet Today 24 PRINT

করোনায় আরও ৬৩ মৃত্যু, শনাক্ত ৭৪৬২

সিলেটটুডে ডেস্ক |  ০৯ এপ্রিল, ২০২১

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে আরও ৭ হাজার ৪৬২ জনের দেহে। এ সময়ে আক্রান্তদের মধ্যে আরও ৬৩ জনের মৃত্যু হয়েছে।

করোনায় এরচেয়ে বেশি মৃত্যু হয়েছিল গত বছরের ৩০ জুন। ওই দিন ৬৪ জনের মৃত্যুর খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

বৃহস্পতিবার সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়, দেশে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ছয় লাখ ৭৩ হাজার ৫৯৪ জনের দেহে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৯ হাজার ৫৪৮ জনের।

গত ২৪ ঘণ্টায় ২৪৩টি ল্যাবে ৩১ হাজার ৬৫৪টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৩.৫৭ শতাংশ। সার্বিক শনাক্তের হার ১৩.৬২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় তিন হাজার ৫১১ জন সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত সুস্থ হয়েছে পাঁচ লাখ ৬৮ হাজার ৫৪১ জন। সুস্থতার হার ৮৪.৪০ শতাংশ।

সবশেষ ২৪ ঘণ্টায় মৃত ৬৩ জনের মধ্যে ৪৩ পুরুষ ও ২০ নারী। তারা সবাই হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন।

বয়স বিবেচনায় মৃত ৭৪ জনের বিশোর্ধ্ব এক, ত্রিশোর্ধ্ব পাঁচ, চল্লিশোর্ধ্ব ছয়, পঞ্চাশোর্ধ্ব ১৬, ষাটোর্ধ্ব ৩৬ জন।

দেশে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে গত বছরের ৮ মার্চ। ১০ দিন পর ১৮ মার্চ প্রথম মৃত্যুর সংবাদ দেয় স্বাস্থ্য অধিদপ্তর। এর আগে ২০১৯ সালের ৩১ ডিসেম্বর চীনের উহান শহরে করোনাভাইরাস সংক্রমণের তথ্য প্রকাশ করা হয়। ২০২০ সালের ৪ জানুয়ারি বিশ্ব স্বাস্থ্য সংস্থা চীনে ভাইরাসটির প্রাদুর্ভাবের কথা ঘোষণা করে।

পরিস্থিতি বিবেচনা করে স্বাস্থ্য অধিদপ্তর গত বছরের ৪ জানুয়ারি থেকেই দেশের বিমানবন্দরসহ সব স্থল ও নৌবন্দরে বিদেশ থেকে আসা যাত্রীদের স্ক্রিনিং শুরু করে। ওই বছরের ৪ মার্চ সমন্বিত করোনা কন্ট্রোল রুম চালু করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.