Sylhet Today 24 PRINT

সিলেটে ১৯৫ করোনা রোগী শনাক্তের দিনে মৃত্যু ১ জনের

সিলেটটুডে ডেস্ক |  ১০ এপ্রিল, ২০২১

সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত চব্বিশ ঘণ্টায় আরও এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯৯ জনে। একই সময়ে সিলেট বিভাগে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে আরও ১৯৫ জনের শরীরে। এছাড়া এই চব্বিশ ঘণ্টায় সিলেটে হাসপাতালে ও বাড়ি চিকিৎসাধীন আরও ৪৯ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন।

শনিবার (১০ এপ্রিল) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিভাগে গত ২৪ ঘণ্টায় ১৯৫ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে। এদের নিয়ে সিলেট বিভাগে মোট করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৮ হাজার ৫৩৩ জনে। যাদের মধ্যে সিলেট জেলায় ১১ হাজার ৬৫২ জন, সুনামগঞ্জে ২ হাজার ৬২৪ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ১২২ জন ও মৌলভীবাজারে ২ হাজার ১৩৫ জন।

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে শনাক্ত হওয়া ১৯৫ জন করোনা আক্রান্ত রোগীর ১৬৩ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া বিভাগের হবিগঞ্জে ৭ জন ও মৌলভীবাজার জেলায় ২৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। তবে এদিন সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলা ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন কোনো ব্যক্তি করোনায় আক্রান্ত হননি।

একইদিনে সিলেট বিভাগে নতুন করে আরও ৪৯ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন, যাদের ৪৬ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া বিভাগের হবিগঞ্জ মৌলভীবাজার জেলা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩ জন। এর মধ্য দিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ১৬ হাজার ৬৯৯ জন। যাদের মধ্যে সিলেট জেলায় ১০ হাজার ৫০৭ জন, সুনামগঞ্জে ২ হাজার ৫৩৮ জন, হবিগঞ্জ জেলায় ১ হাজার ৭২১ জন ও মৌলভীবাজারে ১ হাজার ৯৩৩ জন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে একজন রোগী। যিনি মৌলভীবাজার জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে মৃত্যুবরণ করা মোট রোগীর সংখ্যা ২৯৯ জন। এরমধ্যে সিলেট জেলার ২৩০ জন, সুনামগঞ্জে ২৬ জন, হবিগঞ্জে ১৮ জন এবং মৌলভীবাজারের ২৫ জন।

সিলেটের চার জেলা মিলে ১৭৫ জন করোনা আক্রান্ত রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। যাদের ১৬৭ জনই সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে, হবিগঞ্জে ৬ জন ও ২ জন মৌলভীবাজারে চিকিৎসা নিচ্ছেন। এছাড়া গত চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে ১৬৬ জনকে নতুন করে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। যাদের ১৫৯ জনই সিলেট জেলায় ও বাকি ৭ জন মৌলভীবাজার জেলার।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.