Sylhet Today 24 PRINT

প‌রি‌বেশ অ‌ধিদপ্ত‌রের মহাপ‌রিচালকের করোনায় মৃত্যু

সিলেটটুডে ডেস্ক |  ১০ এপ্রিল, ২০২১

প‌রি‌বেশ অধিদপ্ত‌রের মহাপ‌রিচালক ড. একে এম র‌ফিক আহাম্মদ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। শনিবার (১০ এপ্রিল) ভোর ৪টা ১৪ মি‌নি‌টে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ তথ্য নিশ্চিত করে পরিবেশ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় পরিচালক জিয়াউল হক জানান, গত ২৫ মার্চ একে এম রফিক আহম্মদের করোনা ধরা পড়ে। এরপর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়। পরিস্থিতি আরও অবনতি হলে ভ্যান্টিলেশনে রাখা হয় রফিক আহম্মদকে। শনিবার ভোরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

রফিক আহাম্মদ বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১০ম ব্যাচের একজন কর্মকর্তা  হিসেবে ১৯৯১ সালে সরকারি চাকরিতে যোগদান করেন। পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে ২০১৯ সালের ২২ মে যোগদানের আগে তিনি দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিসে কমার্শিয়াল কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রীর একান্ত সচিব ও সিনিয়র সহকারী সচিব এবং পরিবেশ অধিদপ্তরের পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন।

প‌রি‌বেশ অধিদপ্ত‌রের মহাপ‌রিচালকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন, উপমন্ত্রী হাবিবুন নাহার ও সচিব জিয়াউল হাসান এনডিসি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.