Sylhet Today 24 PRINT

বিশ্বে মৃত্যু ২৯ লাখ ১৪ হাজার, আক্রান্ত প্রায় সাড়ে ১৩ কোটি

আন্তর্জাতিক ডেস্ক |  ১০ এপ্রিল, ২০২১

বিশ্বে ইতোমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৯ লাখ ১৪ হাজারের বেশি মানুষ। এছাড়া এই ভাইরাস সংক্রমণ ঘটিয়েছে প্রায় সাড়ে ১৩ কোটি মানুষের দেহে। এদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন প্রায় সাত কোটি ৬৪ লাখের বেশি মানুষ।

শনিবার (১০ এপ্রিল) জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৪৫ লাখ ৩৬ হাজার ৮৯৫ জন এবং মারা গেছেন ২৯ লাখ ১৪ হাজার ৪৩১ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন সাত কোটি ৬৪ লাখ ২১ হাজার ৯৭৬ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন তিন কোটি ১০ লাখ ৮২ হাজার ৬২৩ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৬১ হাজার ৫২ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু ও সংক্রমণ দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি ৩৩ লাখ ৭৩ হাজার ১৭৪ জন, মারা গেছেন তিন লাখ ৪৮ হাজার ৭১৮ জন। সুস্থ হয়েছেন এক কোটি ১৭ লাখ ১৫ হাজার ৬০০ জন।

সংক্রমণের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি ৩২ লাখ পাঁচ হাজার ৯২৬ জন, মারা গেছেন এক লাখ ৬৮ হাজার ৪৩৬ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি ১৯ লাখ ৯০ হাজার ৮৫৯ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দুই লাখ সাত হাজার ২০ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২২ লাখ ৭২ হাজার ৬৪ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৭ লাখ ৬৫ হাজার ২৪৪ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী শুক্রবার (৯ এপ্রিল) সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ছয় লাখ ৭৩ হাজার ৫৯৪ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন নয় হাজার ৫৮৪ জন। আর সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৬৮ হাজার ৫৪১ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.