Sylhet Today 24 PRINT

সিলেটে ৩শ’ পেরুলো করোনায় মৃতের সংখ্যা

নিজস্ব প্রতিবেদক |  ১১ এপ্রিল, ২০২১

সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত চব্বিশ ঘণ্টায় আরও ২ ব্যক্তির মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে মৃতের সংখ্যা দাঁড়ালো ৩০১ জনে। একই সময়ে সিলেট বিভাগে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে আরও ১৪৩ জনের শরীরে। এছাড়া এই চব্বিশ ঘণ্টায় সিলেটে হাসপাতালে ও বাড়ি চিকিৎসাধীন আরও ৪৯ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন।

রোববার (১১ এপ্রিল) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিভাগে গত ২৪ ঘণ্টায় ১৪৩ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে। এদের নিয়ে সিলেট বিভাগে মোট করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৮ হাজার ৬৭৬ জনে। যাদের মধ্যে সিলেট জেলায় ১১ হাজার ৭৫০ জন, সুনামগঞ্জে ২ হাজার ৬৩১ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ১৪৭ জন ও মৌলভীবাজারে ২ হাজার ১৪৮ জন।

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে শনাক্ত হওয়া ১৪৩ জন করোনা আক্রান্ত রোগীর ৭৬ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া বিভাগের সুনামগঞ্জ জেলায় ৭ জন, হবিগঞ্জে ২৫ জন ও মৌলভীবাজার জেলায় ১৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এদিন সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ২২ রোগীর শরীরে করোনার উপস্থিতি শনাক্ত হয়েছে।।

একইদিনে সিলেট বিভাগে নতুন করে আরও ৪৯ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন, যাদের ৩৪ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া বিভাগের সুনামগঞ্জ জেলায় ১৪ জন ও মৌলভীবাজার জেলা থেকে একজন সুস্থ হয়ে উঠেছেন।

এদিকে নতুন করে করোনা থেকে সুস্থ হয়ে উঠা ৪৯ জনকে নিয়ে বিভাগে মোট সুস্থ রোগীর সংখ্যা ১৬ হাজার ৭৪৮। এর মধ্যে সিলেট জেলায় ১০ হাজার ৫৪১ জন, সুনামগঞ্জে ২ হাজার ৫৫২ জন, হবিগঞ্জ জেলায় ১ হাজার ৭২১ জন ও মৌলভীবাজারে ১ হাজার ৯৩৪ জন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ২ জন রোগী। যারা সিলেট জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে মৃত্যুবরণ করা মোট রোগীর সংখ্যা ৩০১ জন। এরমধ্যে সিলেট জেলার ২৩২ জন, সুনামগঞ্জে ২৬ জন, হবিগঞ্জে ১৮ জন এবং মৌলভীবাজারের ২৫ জন।

সিলেটের চার জেলা মিলে ১৮১ জন করোনা আক্রান্ত রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। যাদের ১৭০ জনই সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে, হবিগঞ্জে ৭ জন ও ৪ জন মৌলভীবাজারে চিকিৎসা নিচ্ছেন। এছাড়া গত চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে ৯৪ জনকে নতুন করে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। যাদের সকলেই সিলেট জেলার বাসিন্দা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.