Sylhet Today 24 PRINT

বিশ্বে আক্রান্ত ১৩ কোটি ৬৪ লাখ, মৃত্যু ২৯ লাখ ৪৪ হাজারে বেশি

আন্তর্জাতিক ডেস্ক |  ১৩ এপ্রিল, ২০২১

বিশ্বে ইতোমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৯ লাখ ৪৪ হাজারের বেশি মানুষ। এছাড়া এই ভাইরাস সংক্রমণ ঘটিয়েছে ১৩ কোটি ৬৪ লাখের বেশি মানুষের দেহে। এদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন প্রায় ৭ কোটি ৭৬ লাখের বেশি মানুষ।

মঙ্গলবার (১৩ এপ্রিল) জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৬৪ লাখ ৯৩ হাজার ১৭৬ জন এবং মারা গেছেন ২৯ লাখ ৪৪ হাজার ৩৬৬ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ৭ কোটি ৭৬ লাখ ৯৪ হাজার ৫৯৪ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩ কোটি ১২ লাখ ৬৭ হাজার ৩১১ জন এবং মারা গেছেন ৫ লাখ ৬২ হাজার ৫২১ জন।

গত কয়েকদিনে ব্যাপক হারে সংক্রমণ বেড়ে যাওয়ায় ব্রাজিলকে পেছনে ফেলে আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় অবস্থানে চলে এসেছে ভারত। ভারতে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৫ লাখ ২৭ হাজার ৭১৭ জন। মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৭০ হাজার ১৭৯ জন এবং সুস্থ হয়েছেন ১ কোটি ২১ লাখ ৫৬ হাজার ৫২৯ জন।

সংক্রমণের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর দিক থেকে দ্বিতীয় অবস্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৫ লাখ ১৭ হাজার ৮০৮ জন, মারা গেছেন ৩ লাখ ৫৪ হাজার ৬১৭ জন। সুস্থ হয়েছেন ১ কোটি ১৮ লাখ ৯২ হাজার ২২৯ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ২ লাখ নয় হাজার ৭০২ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২২ লাখ ৮১ হাজার ৮৪০ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৭ লাখ ৬৫ হাজার ২৪৪ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী সোমবার (১২ এপ্রিল) সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ৬ লাখ ৯১ হাজার ৯৫৭ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন ৯ হাজার ৮৮২ জন। আর সুস্থ হয়েছেন ৫ লাখ ৮১ হাজার ১১৩ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.