Sylhet Today 24 PRINT

করোনায় আরও ৬৯ জনের মৃত্যু, শনাক্ত ৬০২৮

সিলেটটুডে ডেস্ক |  ১৩ এপ্রিল, ২০২১

দেশে করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় আরও ৬৯ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ভাইরাসটির সংক্রমণ ধরা পড়েছে ৬ হাজার ২৮ জনের শরীরে।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, দেশে এ পর্যন্ত করোনার সংক্রমণ ধরা পড়েছে ৬ লাখ ৯৭ হাজার ৯৮৫ জনের শরীরে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৯ হাজার ৮৮১ জনের।

গত ২৪ ঘণ্টায় দেশের ২৫৫টি ল্যাবে ৩২ হাজার ৯৫৫টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৮.২৯ শতাংশ। সার্বিক শনাক্তের হার ১৩.৭৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় চার হাজার ৮৫৩ জন সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত সুস্থ হয়েছে পাঁচ লাখ ৮৫ হাজার ৯৬৬ জন। সুস্থতার হার ৮৩.৯৫ শতাংশ।

সবশেষ ২৪ ঘণ্টায় মৃত ৬৯ জনের মধ্যে ৪৩ পুরুষ ও ২৬ নারী। বয়স বিবেচনায় মৃত ৬৯ জনের ত্রিশোর্ধ্ব তিন, চল্লিশোর্ধ্ব সাত, পঞ্চাশোর্ধ্ব ২০, ষাটোর্ধ্ব ৩৯ জন।

বিভাগে বিবেচনায় ঢাকা বিভাগে সর্বোচ্চ ৪১ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া, চট্টগ্রাম ১৩, রাজশাহী তিন, খুলনা তিন, বরিশাল তিন, সিলেট দুই ও রংপুর তিন জনের মৃত্যু হয়েছে।

দেশে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে গত বছরের ৮ মার্চ। ১০ দিন পর ১৮ মার্চ প্রথম মৃত্যুর সংবাদ দেয় স্বাস্থ্য অধিদপ্তর। এর আগে ২০১৯ সালের ৩১ ডিসেম্বর চীনের উহান শহরে করোনাভাইরাস সংক্রমণের তথ্য প্রকাশ করা হয়। ২০২০ সালের ৪ জানুয়ারি বিশ্ব স্বাস্থ্য সংস্থা চীনে ভাইরাসটির প্রাদুর্ভাবের কথা ঘোষণা করে।

পরিস্থিতি বিবেচনা করে স্বাস্থ্য অধিদপ্তর গত বছরের ৪ জানুয়ারি থেকেই দেশের বিমানবন্দরসহ সব স্থল ও নৌবন্দরে বিদেশ থেকে আসা যাত্রীদের স্ক্রিনিং শুরু করে। ওই বছরের ৪ মার্চ সমন্বিত করোনা কন্ট্রোল রুম চালু করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.