Sylhet Today 24 PRINT

বিশ্বে মৃত্যু ২৯ লাখ ৭১ হাজার ও আক্রান্ত ১৩ কোটি ৮০ লক্ষাধিক

আন্তর্জাতিক ডেস্ক |  ১৫ এপ্রিল, ২০২১

বিশ্বে ইতোমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৯ লাখ ৭১ হাজারের বেশি মানুষ। এছাড়া এই ভাইরাস সংক্রমণ ঘটিয়েছে ১৩ কোটি ৮০ লাখের বেশি মানুষের দেহে। এদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন প্রায় ৭ কোটি ৮৬ লাখের বেশি মানুষ।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৮০ লাখ ২১ হাজার ৪৭৪ জন এবং মারা গেছেন ২৯ লাখ ৭১ হাজার ১৩০ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ৭ কোটি ৮৬ লাখ ২০ হাজার ৭৬৫ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩ কোটি ১৪ লাখ ২০ হাজার ৪১৮ জন এবং মারা গেছেন ৫ লাখ ৬৪ হাজার ৩৮৮ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন ১ কোটি ৪০ লাখ ৭৪ হাজার ৫৬৪ জন। মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৭৩ হাজার ১২৩ জন এবং সুস্থ হয়েছেন ১ কোটি ২৪ লাখ ২৯ হাজার ৫৬৪ জন।

সংক্রমণের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর দিক থেকে দ্বিতীয় অবস্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৬ লাখ ৭৩ হাজার ৫০৭ জন, মারা গেছেন ৩ লাখ ৬১ হাজার ৮৮৪ জন। সুস্থ হয়েছেন ১ কোটি ২০ লাখ ৩৩ হাজার ৮৮০ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ২ লাখ ১০ হাজার ৮১২ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২২ লাখ ৯১ হাজার ২৪৬ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৭ লাখ ৬৫ হাজার ২৪৪ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী বুধবার (১৪ এপ্রিল) সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ৭ লাখ ৩ হাজার ১৭০ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন ৯ হাজার ৯৮৭ জন। আর হয়েছেন ৫ লাখ ৯১ হাজার ২৯৯ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.