Sylhet Today 24 PRINT

বিশ্বে প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা

সিলেটটুডে ডেস্ক |  ১৬ এপ্রিল, ২০২১

বিশ্বে ইতোমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৯ লাখ ৮৪ হাজারেরও বেশি মানুষ। এছাড়া এই ভাইরাস সংক্রমণ ঘটিয়েছে ১৩ কোটি সাড়ে ৮৮ লাখের বেশি মানুষের দেহে। এদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন প্রায় ৭ কোটি ৯০ লাখের বেশি মানুষ।

শুক্রবার (১৬ এপ্রিল) জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৮৮ লাখ ৫১ হাজার ২৭৯ জন এবং মারা গেছেন ২৯ লাখ ৮৪ হাজার ৪১৩ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ৭ কোটি ৯০ লাখ ৫৬ হাজার ২৫৯ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩ কোটি ১৪ লাখ ৯৫ হাজার ১৬৪ জন এবং মারা গেছেন ৫ লাখ ৬৫ হাজার ২৮৩ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন ১ কোটি ৪২ লাখ ৮৭ হাজার ৭৪০ জন। মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৭৪ হাজার ৩৩৫ জন।

সংক্রমণের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর দিক থেকে দ্বিতীয় অবস্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৭ লাখ ৪৬ হাজার ৬৮১ জন, মারা গেছেন ৩ লাখ ৬৫ হাজার ৪৪৪ জন। সুস্থ হয়েছেন ১ কোটি ২০ লাখ ৮৪ হাজার ৮৫১ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ২ লাখ ১১ হাজার ২১৩ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২২ লাখ ৯৫ হাজার ৪৩৫ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল ৮টা পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত ৭ লাখ সাত হাজার ৩৬২ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন ১০ হাজার ৮১ জন। আর সুস্থ হয়েছেন ৫ লাখ ৯৭ হাজার ২১৪ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.