Sylhet Today 24 PRINT

করোনাভাইরাস: বিশ্বে ৩০ লাখ ৮৩ হাজার মানুষের প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক |  ২৪ এপ্রিল, ২০২১

বিশ্বে ইতোমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন  ৩০ লাখ ৮৩ হাজারের বেশি মানুষ। এছাড়া এই ভাইরাস সংক্রমণ ঘটিয়েছে প্রায় ১৪ কোটি ৫৩ লাখ মানুষের দেহে। এদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৮ কোটি ৩৫ লাখের বেশি মানুষ।

শনিবার (২৪ এপ্রিল) জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৫২ লাখ ৭১ হাজার ২০৮ জন এবং মারা গেছেন ৩০ লাখ ৮৩ হাজার ২৩৫ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ৮ কোটি ৩৫ লাখ ৩৮ হাজার ৭০৫ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩ কোটি ১৯ লাখ ৯০ হাজার ৬৮৪ জন এবং মারা গেছেন ৫ লাখ ৭১ হাজার ১৮০ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন এককোটি ৬২ লাখ ৬৩ হাজার ৬৯৫ জন। মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন একলাখ ৮৬ হাজার ৯২০ জন। আর সুস্থ হয়েছেন এককোটি ৩৬ লাখ ৪৮ হাজার ১৫৯ জন।

জনস হপকিনসের হিসাবে, সংক্রমণের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর দিক থেকে দ্বিতীয় অবস্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন এককোটি ৪২ লাখ ৩৭ হাজার ৭৮ জন, মারা গেছেন তিন লাখ ৮৬ হাজার ৪১৬ জন। সুস্থ হয়েছেন এককোটি ২৫ লাখ ৮৬ হাজার ২৭২ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ২ লাখ ১৪ হাজার ৫০৪ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২৩ লাখ ২৩ হাজার ৪৩০ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী শুক্রবার (২৩ এপ্রিল) সকাল ৮টা পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৩৯ হাজার ৭০৩ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন ১০ হাজার ৮৬৯ জন। আর সুস্থ হয়েছেন ৬ লাখ ৪৭ হাজার ৬৭৪ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.