Sylhet Today 24 PRINT

ভারতে একদিনে সাড়ে ৩ লাখ সংক্রমণ, মৃত্যু ২,৭৬১

আন্তর্জাতিক ডেস্ক |  ২৫ এপ্রিল, ২০২১

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ লাখ ৪৯ হাজার ৬৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত এটিই বিশ্বে একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশটিতে মোট ১ কোটি ৬৯ লাখ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মৃত্যুর ক্ষেত্রেও ফের রেকর্ড হয়েছে। করোনা মহামারিতে ভারতে একদিনে সর্বোচ্চ ২ হাজার ৭৬১ জনের মৃত্যু হয়েছে। খবর এনডিটিভির

এ নিয়ে ভারতে করোনার মোট সংক্রমণ ১ কোটি ৬৯ লাখ সাড়ে ৫১ হাজার ছাড়িয়ে গেছে। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৯২ হাজার ৩১০ জন। এছাড়া ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ২৬ লাখ ছাড়িয়ে গেছে।করোনার বৈশ্বিক সংক্রমণে ভারতের অবস্থান দ্বিতীয় আর মৃত্যুতে চতুর্থ।

এদিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শনিবার করোনায় দেশটির সবচেয়ে ক্ষতিগ্রস্ত দশ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছেন। বৈঠকে তিনি ক্ষতিগ্রস্ত এলাকায় যাতে অক্সিজেনের ঘাটতি না হয় সে ব্যাপারে সতর্ক থাকতে দিক নির্দেশনা দিয়েছেন। পাশাপাশি করোনা পরিস্থিতি মোকাবেলায় সবাইকে তিনি ঐক্যবদ্ধ হয়ে কাজ করারও আহ্বান জানিয়েছেন।

করোনা সংক্রমণ রোধে ভারতের অনেক রাজ্যে ফের কঠোর বিধিনিষেধ দেওয়া হয়েছে। রাজস্থানে সপ্তাহব্যাপী সব ধরনের বাজার বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। পরিস্থিতি মোকাবিলায় রাজধানী দিল্লিতে গত সোমবার থেকে লকডাউন দেওয়া হয়েছে।

ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬৯ লাখ ৬০ হাজার ১৭২ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৯২ হাজার ৩১১ জনের।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.