Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনায় ৩১ লক্ষাধিক প্রাণহানি, সংক্রমণ ১৪ কোটি ৬৮ লাখ

আন্তর্জাতিক ডেস্ক |  ২৬ এপ্রিল, ২০২১

বিশ্বে ইতোমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩১ লাখের বেশি মানুষ। এছাড়া এই ভাইরাস সংক্রমণ ঘটিয়েছে প্রায় ১৪ কোটি ৬৮ লাখেরও বেশি মানুষের দেহে। এদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৮ কোটি ৪৬ লাখের বেশি মানুষ।

সোমবার (২৬ এপ্রিল) জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৬৮ লাখ ৩০ হাজার ৭৮২ জন এবং মারা গেছেন ৩১ লাখ ৬ হাজার ৩৮৪ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ৮ কোটি ৪৬ লাখ ৫৩ হাজার ১০৬ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩ কোটি ২০ লাখ ৭৭ হাজার ৭৬ জন এবং মারা গেছেন ৫ লাখ ৭২ হাজার ২০০ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন এক কোটি ৭৩ লাখ ১৩ হাজার ১৬৩ জন। মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন একলাখ ৯৫ হাজার ১২৩ জন। আর সুস্থ হয়েছেন এককোটি ৪৩ লাখ ৪ হাজার ৩৮২ জন।

জনস হপকিনসের হিসাবে, মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় অবস্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন এককোটি ৪৩ লাখ ৪০ হাজার ৭৮৭ জন এবং মারা গেছেন ৩ লাখ ৯০ হাজার ৭৯৭ জন। সুস্থ হয়েছেন এককোটি ২৬ লাখ ১৪ হাজার ৫৫৯ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ২ লাখ ১৪ হাজার ৯৪৭ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২৩ লাখ ২৮ হাজার ৩৯১ জন এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৫০ হাজার ৬৮০ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী রোববার (২৫ এপ্রিল) সকাল ৮টা পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৪৫ হাজার ৩২২ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন ১১ হাজার ৫৩ জন। আর সুস্থ হয়েছেন ৬ লাখ ৫৭ হাজার ৪৫২ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.