Sylhet Today 24 PRINT

করোনাভাইরাস: দেশে কমেছে শনাক্ত, মৃত্যু ৭৭

সিলেটটুডে ডেস্ক |  ২৮ এপ্রিল, ২০২১

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত চব্বিশ ঘণ্টায় সারাদেশে আরও ৭৭ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন রোগী হিসেবে শনাক্ত হয়েছেন আরও ২ হাজার ৯৫৫ জন।

বুধবার (২৮ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, দেশে আরও ৭৭ জনের প্রাণহানি নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৩০৫ জন। আর নতুন করে শনাক্ত হওয়া ২ হাজার ৯৫৫ জনকে নিয়ে দেশে মোট শনাক্ত হয়েছেন ৭ লাখ ৫৪ হাজার ৬১৪ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৫ হাজার ৩৯২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৭২ হাজার ৩১৯ জন।

২৪ ঘণ্টায় ২৮ হাজার ৪২৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ২৮ হাজার ২০৬টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১০ দশমিক ৪৮ শতাংশ।

দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৪ লাখ ২৩ হাজার ৭৩০টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭৭ জনের মধ্যে ঢাকা বিভাগেরই ৪৬ জন। এছাড়া চট্টগ্রামে ৯, রাজশাহীতে ৫, খুলনায় ৭, বরিশালে ৫, সিলেটে ২, রংপুরে ১ এবং ময়মনসিংহে ২ জন মারা গেছেন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৪৩ জন পুরুষ এবং ৩৪ জন নারী। এদের মধ্যে মাত্র ১ জন বাসায় মারা গেছেন।

এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১১ হাজার ৩০৫ জনের মধ্যে পুরুষ ৮ হাজার ২৬৯ জন এবং নারী ৩ হাজার ৩৬ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৫২ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১২, ৪১ থেকে ৫০ বছরের ৩, ৩১ থেকে ৪০ বছরের ৮ এবং ২১-৩০ বছরের ৩ জন রয়েছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.