Sylhet Today 24 PRINT

বিশ্বব্যাপী করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৩২ লাখ ৯ হাজার

আন্তর্জাতিক ডেস্ক |  ০৪ মে, ২০২১

বিশ্বে ইতোমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩২ লাখের বেশি মানুষ। এছাড়া এই ভাইরাস সংক্রমণ ঘটিয়েছে প্রায় ১৫ কোটি ৩১ লাখেরও বেশি মানুষের দেহে। এদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৮ কোটি ৮৩ লাখের বেশি মানুষ।

মঙ্গলবার (৪ মে) জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ৩১ লাখ ৭২ হাজার ৪৯৬ জন এবং মারা গেছেন ৩২ লাখ ৯ হাজার ৫২ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ৮ কোটি ৯৮ লাখ ৮৩ হাজার ১৪ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩ কোটি ২৪ লাখ ৬৯ হাজার ৬২৮ জন এবং মারা গেছেন ৫ লাখ ৭৭ হাজার ৪৯২ জন।

আজ মঙ্গলবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি’র প্রতিবেদনে বলা হয়েছে আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন দুই কোটি দুই লাখ ৮২ হাজার ৮৩৩ জন। মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন ২ লাখ ২২ হাজার ৪০৮ জন। আর সুস্থ হয়েছেন এককোটি ৬৬ লাখ ১৩ হাজার ২৯২ জন।

জনস হপকিনসের হিসাবে, মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় অবস্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন এককোটি ৪৭ লাখ ৭৯ হাজার ৫২৯ জন এবং মারা গেছেন ৪ লাখ ৮ হাজার ৬২২ জন। সুস্থ হয়েছেন এককোটি ৩১ লাখ ৩৫ হাজার ১৪৩ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ২ লাখ ১৭ হাজার ৩৪৫ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২৩ লাখ ৪৮ হাজার ৮৭৩ জন এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৭২ হাজার ৩৭৫ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী সোমবার (৩ মে) সকাল ৮টা পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৬৩ হাজার ৬৮২ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন  ১১ হাজার ৬৪৪ জন। আর সুস্থ হয়েছেন ছয় লাখ ৯১ হাজার ১৬২ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
✉ sylhettoday24@gmail.com ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
ওয়াহিদ ভিউ (পঞ্চম তলা), পূর্ব জিন্দাবাজার,
সিলেট-৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.