Sylhet Today 24 PRINT

দেশে একদিনে ৪১ মৃত্যু, শনাক্ত ১ হাজার ৮২২ জন

সিলেটটুডে ডেস্ক |  ০৬ মে, ২০২১

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত হয়ে ৪১ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া একই সময়ে ১ হাজার ৮২২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার (৬ মে) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশের সরকারি-বেসরকারি মিলিয়ে ৪২৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি পিসিআর ল্যাব ১২৭টি, জিন এক্সপার্ট ল্যাব ৩৫টি, র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ২৬৬টি।

এই সময়ে নমুনা সংগ্রহ হয়েছে ২১ হাজার ৮২২টি। নমুনা পরীক্ষার সংখ্যা ২১ হাজার ৫৮৫টি। গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষা নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা হলো ৫৫ লাখ ৮২ হাজার ২৬৩টি।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনার মধ্যে ১ হাজার ৮২২টি নমুনায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে ৭ লাখ ৬৯ হাজার ১৬০ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হলেন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৮ দশমিক ৪৪ শতাংশ। আর এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৭৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৬৯৮ জন। এ নিয়ে দেশে এ পর্যন্ত এই ভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হলেন মোট ৭ লাখ ২ হাজার ১৬৩ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক শূন্য ২৯ শতাংশ।

মৃত ৪১ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ২৬ জন, বেসরকারি হাসপাতালে ১৪ জন এবং বাসায় মারা গেছেন একজন। এ নিয়ে দেশে করোনা ভাইরাসে ১১ হাজার ৭৯৬ জনের মৃত্যু হলো। শনাক্তের বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৫৩।

গত ২৪ ঘণ্টায় মৃত এই ৪১ জনের মধ্যে ২২ জন পুরুষ, ১৯ জন নারী। এদের মধ্যে ২৪ জন ষাটোর্ধ্ব, ১৫ জনের বয়স ৫১ থেকে ৬০ বছর, দুইজনের বয়স ৪১ থেকে ৫০ বছর।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন ২০ জন, চট্টগ্রাম বিভাগের ১৪ জন, রাজশাহী বিভাগের দুইজন, খুলনার একজন ও সিলেটের রয়েছেন দুইজন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.