Sylhet Today 24 PRINT

দেশে করোনায় আরও ২৫ প্রাণহানি

সিলেটটুডে ডেস্ক |  ১৬ মে, ২০২১

গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনাভাইরাস শনাক্তের জন্য নমুনা পরীক্ষা হয়েছে মাত্র ৫ হাজার ৪৩০টি। এর আগের দিন সারাদেশে এই ভাইরাস শনাক্তের জন্য নমুনা পরীক্ষা হয়েছিল মাত্র ৩ হাজার ৭৫৮টি।

এদিকে নমুনা পরীক্ষার পাশাপাশি করোনাভাইরাসে শনাক্তের সংখ্যাও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ শনাক্ত হয়েছে ৩৬৩ জনের মধ্যে। এর আগের ২৪ ঘণ্টায় মাত্র ২৬১ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসের সংক্রমণ নিয়ে মারা গেছেন ২৫ জন। আগের দিন মৃত্যু হয়ে ২২ জনের। এ নিয়ে দেশে করোনাভাইরাস সংক্রমণ নিয়ে মারা গেলেন মোট ১২ হাজার ১৪৯ জন। মোট সংক্রমণের তুলনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৬ শতাংশ।

রোববার (১৬ মে) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তি বলছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশের সরকারি-বেসরকারি মিলিয়ে ৪৫৯টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে। এই সময়ে নমুনা সংগ্রহ হয়েছে ৫ হাজার ৫০৮টি। আগের দিনেরসহ নমুনা পরীক্ষার সংখ্যা ৫ হাজার ৪৩গটি। গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষা নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা হলো ৫৭ লাখ ৭ হাজার ৭১৬টি।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনার মধ্যে ৩৬৩টি নমুনায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। আগের দিন এ সংখ্যা ছিল ২৬১। গত ২৪ ঘণ্টার করোনা সংক্রমণসহ এ নিয়ে দেশে ৭ লাখ ৮০ হাজার ১৫৯ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হলেন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৬ দশমিক ৬৯ শতাংশ। আর এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৬৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬০১ জন। এ নিয়ে দেশে এ পর্যন্ত এই ভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হলেন মোট ৭ লাখ ২২ হাজার ৩৬ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৫৫ শতাংশ।

দেশে শেষ ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন ২৫ জন। এদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ২৪ জন এবং বাসায় মৃত্যু হয়েছে একজনের। এখন পর্যন্ত করোনা সংক্রমণ নিয়ে দেশে মোট ১২ হাজার ১৪৯ জনের মৃত্যু হলো। মৃত্যুর হার ১ দশমিক ৫৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত এই ২৫ জনের মধ্যে ১৮ জন পুরুষ, ৭ জন নারী। এদের মধ্যে ১৩ জন ষাটোর্ধ্ব, ছয়জনের বয়স ৫১ থেকে ৬০ বছর, চারজনের বয়স ৪১ থেকে ৫০ বছর। এছাড়া ৩১ থেকে ৪০ বছরের মধ্যে মারা গেছেন দুইজন।

গত ২৪ ঘণ্টায় যে ২৫ জন মারা গেছেন, তাদের ১৩ জনই ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগের ১১ জন। আর বরিশাল বিভাগের একজন। এদিন রাজশাহী, খুলনা, রংপুর, সিলেট ও ময়মনসিংহ বিভাগে করোনা আক্রান্ত কারও মৃত্যু হয়নি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.