Sylhet Today 24 PRINT

করোনাভাইরাস: সিলেটে ২ মৃত্যুর দিনে শনাক্ত ৪৪ জন, সুস্থ ৪৭

নিজস্ব প্রতিবেদক |  ১৭ মে, ২০২১

সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত চব্বিশ ঘণ্টায় আরও দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৭৯ জনে। একই সময়ে সিলেট বিভাগে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে আরও ৪৪ জনের শরীরে। এছাড়া এই চব্বিশ ঘণ্টায় সিলেটে হাসপাতালে ও বাড়ি চিকিৎসাধীন আরও ৪৭ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন।

সোমবার (১8 মে) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিভাগে গত ২৪ ঘণ্টায় ৪৪ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে। এদের নিয়ে সিলেট বিভাগে মোট করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়ালো ২১ হাজার ৫১১ জনে। যাদের মধ্যে সিলেট জেলায় ১৩ হাজার ৯৩৯ জন, সুনামগঞ্জে ২ হাজার ৭৬২ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ৪৩২ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৩৭৮ জন।

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে শনাক্ত হওয়া ৪৪ জন করোনা আক্রান্ত রোগীর ৩৪ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ১০ রোগীর শরীরে করোনার উপস্থিতি শনাক্ত হয়।

একইদিনে সিলেট বিভাগে নতুন করে আরও ৪৭ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন। যাদের মধ্যে ১৬ জন সিলেট জেলার ও ৩১ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা রয়েছেন। এনিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২০ হাজার ৩৯৯ জন। যাদের মধ্যে সিলেট জেলায় ১৩ হাজার ৫১১ জন, সুনামগঞ্জে ২ হাজার ৬৮৮ জন, হবিগঞ্জ জেলায় ১ হাজার ৯৫৪ জন ও মৌলভীবাজারে ২ হাজার ২৪৬ জন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ২জন রোগী। যারা সিলেট জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে মৃত্যুবরণ করা মোট রোগীর সংখ্যা ৩৭৯ জন। এর মধ্যে সিলেট জেলার ৩০৪ জন, সুনামগঞ্জে ২৮ জন, হবিগঞ্জে ১৮ জন এবং মৌলভীবাজারের ২৯ জন।

এদিকে সিলেটের চার জেলা মিলে ১৮৫ জন করোনা আক্রান্ত রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। যাদের ১৬৯ জনই সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জে ৪ জন, হবিগঞ্জে ১১ জন ও ১ জন মৌলভীবাজারে চিকিৎসা নিচ্ছেন। এছাড়া গত চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে ৩২ জনকে নতুন করে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। যাদের সকলেই সিলেট জেলার বাসিন্দা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.