Sylhet Today 24 PRINT

ভারতে করোনায় মৃত্যু ৩ লাখ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক |  ২৪ মে, ২০২১

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারতে এ মহামারিতে মৃত্যু সংখ্যা তিন লাখ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মারা গেছেন আরও চার হাজার ৪৫৫ জন।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, সোমবার পর্যন্ত দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দুই কোটি ৬৭ লাখ ৫১ হাজার ৬৮১ জন। এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে তিন লাখ তিন হাজার ৭৫১ জনের।  খবর বিবিসির।

করোনাভাইরাসে শনাক্ত ও মৃত্যুর দিক থেকে ৮ মে শিখরে পৌঁছায় ভারত। এরপর থেকে শনাক্তের সংখ্যা কমতে শুরু করে দেশটিতে। তবে মৃত্যুর দৈনিক হার সে হিসাবে কমেনি।

বিজনেস স্ট্যান্ডার্ডের প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ভারতের তামিলনাড়ু রাজ্যে সবচেয়ে বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়। ওই সময় রাজ্যটিতে ৩৫ হাজার ৪৮৩ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়। তামিলনাড়ুর পর সংক্রমণের উচ্চ হার দেখা যায় মহারাষ্ট্র, কর্ণাটক, কেরালা ও অন্ধ্রপ্রদেশে।

মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ২৬ হাজার ৬৭২, কর্ণাটকে ২৫ হাজার ৯৭৯, কেরালায় ২৫ হাজার ৮২০ ও অন্ধ্রপ্রদেশে ১৮ হাজার ৭৬৭ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি পাওয়া গেছে।

গত বছরের শুরুর দিক থেকে চলতি বছরের প্রথম পাঁচ মাস পর্যন্ত মহামারিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় ভারতের ছয়টি রাজ্য। এগুলো হলো মহারাষ্ট্র, কর্ণাটক, কেরালা, তামিলনাড়ু, উত্তর প্রদেশ ও অন্ধ্রপ্রদেশ।

মহারাষ্ট্রে এখন পর্যন্ত ৫৫ লাখ ৭৯ হাজার ৮৯৭, কর্ণাটকে ২৪ লাখ ২৪ হাজার ৯০৪, তামিলনাড়ুতে ১৮ লাখ ৬ হাজার ৮৬১, উত্তর প্রদেশে ১৬ লাখ ৭০ হাজার ২০ ও অন্ধ্রপ্রদেশে ১৫ লাখ ৮০ হাজার ৮২৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

এদিকে ভারতে আগামী ছয় থেকে আট মাসের মধ্যে করোনার তৃতীয় ধাক্কা আসতে পারে বলে আশঙ্কা রয়েছে। তবে দেশটিতে টিকাদান কার্যক্রম এখনও নিম্নমুখী।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.