Sylhet Today 24 PRINT

সিলেটে করোনাভাইরাস: চব্বিশ ঘণ্টায় মৃত্যু নেই, শনাক্ত ৭৯

সিলেটটুডে ডেস্ক |  ২৪ মে, ২০২১

সিলেট বিভাগে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে আরও ৭৯ জনের শরীরে। এছাড়া এই চব্বিশ ঘণ্টায় সিলেটে হাসপাতালে ও বাড়ি চিকিৎসাধীন আরও ৬১ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। একইসময়ের মধ্যে বিভাগে নতুন করে কোনো করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়নি।

সোমবার (২৪ মে) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিভাগে গত ২৪ ঘণ্টায় ৭৯ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে। এদের নিয়ে সিলেট বিভাগে মোট করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়ালো ২২ হাজার ৩৮ জনে। যাদের মধ্যে সিলেট জেলায় ১৪ হাজার ৩৬৩ জন, সুনামগঞ্জে ২ হাজার ৭৮৪ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ৪৬৫ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৪২৬ জন। গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে শনাক্ত হওয়া ৭৯ জন করোনা আক্রান্ত রোগীর মধ্যে ৪৫ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়া ২ জন সুনামগঞ্জ জেলার, ২ জন হবিগঞ্জ জেলার ও ১৬ জন রোগী মৌলভীবাজার জেলার বাসিন্দা। একইদিন সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ১৪ জন রোগর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে।

একইদিনে সিলেট বিভাগে নতুন করে আরও ৬১ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন, যাদের ৫৯ জনই সিলেট জেলার বাসিন্দা। আর বাকিও দুইজন মৌলভীবাজারের বাসিন্দা। এরমধ্য দিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২০ হাজার ৭৭২ জন। যাদের মধ্যে সিলেট জেলায় ১৩ হাজার ৭৮৮ জন, সুনামগঞ্জে ২ হাজার ৭১৩ জন, হবিগঞ্জ জেলায় ১ হাজার ৯৯২ জন ও মৌলভীবাজারে ২ হাজার ২৭৯ জন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা মোট রোগীর সংখ্যা ৩৯২ জন। এর মধ্যে সিলেট জেলার ৩১৬ জন, সুনামগঞ্জে ২৯ জন, হবিগঞ্জে ১৮ জন এবং মৌলভীবাজারের ২৯ জন।

এদিকে সিলেটের চার জেলা মিলে ২০৪ জন করোনা আক্রান্ত রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। যাদের ১৯৪ জনই সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জে ৩ জন, হবিগঞ্জে ৩ জন ও ৪জন মৌলভীবাজারে চিকিৎসা নিচ্ছেন। এছাড়া গত চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে ৬৩ জনকে নতুন করে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। যাদের ৪৮ জনই সিলেট জেলার বাসিন্দা, আর ১৫ জনকে মৌলভীবাজার জেলায় কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.