Sylhet Today 24 PRINT

সাতক্ষীরায় শনাক্তের হার বেড়ে ৫৯ দশমিক ৩৪ শতাংশ

সিলেটটুডে ডেস্ক |  ০৯ জুন, ২০২১

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার বেড়ে ৫৯ দশমিক ৩৪ শতাংশ হয়েছে। যা গত ২৪ ঘনটায়ছিলো ৫৫ দশমিক ০৮ শতাংশ।

এদিকে করোনা উপসর্গ নিয়ে চার জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দুই জনের বাড়ি সাতক্ষীরা শহরে, একজনের বাড়ি শ্যামনগর উপজেলায় ও একজনের বাড়ি সদর উপজেলার আগরাতলা এলাকায়।

বুধবার (৯ জুন) জেলার সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ১৮২ জনের নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত ১০৮ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৫৯ দশমিক ৩৪ শতাংশ। জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ৫৫১ জন চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে ১১২ জন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ও ২৩ জন জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন। বাকিরা বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন।

করোনা সংক্রমণের রাশ টানতে সাতক্ষীরায় লকডাউন ঘোষণা করা হলেও জনসমাগম বন্ধ করা যাচ্ছে না। এ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন জেলার স্বাস্থ্য সংশ্লিষ্টরা।

জেলা সিভিল সার্জন ডা. হোসাইন সাফায়াত বলেন, ‘করোনা পরিস্থিতির যে হারে অবনতি হচ্ছে, তাতে কঠোর লকডাউনের বিকল্প নেই। কেবলমাত্র চিকিৎসা সেবা দিয়ে সাতক্ষীরায় করোনা মোকাবিলা করা সম্ভব হবে না।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.