Sylhet Today 24 PRINT

করোনাভাইরাস: চব্বিশ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে

সিলেটটুডে ডেস্ক |  ১৩ জুন, ২০২১

দেশে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ নিয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪৭ জন, যা আগের দিনের তুলনায় বেশি। এদিন নমুনা পরীক্ষার পাশাপাশি বেড়েছে সংক্রমণের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারাদেশে ২ হাজার ৪৩৬ জনের নমুনায় করোনার উপস্থিতি ধরা পড়েছে।

রোববার (১৩ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এই তথ্য তুলে ধরা হয়েছে।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ২৪২ জন। এ নিয়ে দেশে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠলেন ৭ লাখ ৬৬ হাজার ২৬৬ জন। মোট আক্রান্ত

গত ২৪ ঘণ্টায় ৪৭ জনের মৃত্যু নিয়ে দেশে করোনা আক্রান্ত ১৩ হাজার ১১৮ জন মারা গেলেন।

গত ২৪ ঘণ্টায় যে ৪৭ জন মারা গেছেন, তাদের মধ্যে ৩২ জন পুরুষ, ১৫ জন নারী। এদের মধ্যে ৪৫ জন হাসপাতালে এবং দুজনের বাসায় মৃত্যু হয়েছে। করোনায় মৃত্যুবরণকারী এই ৪৭ জনের মধ্যে সর্বোচ্চ ২৯ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া আটজনের বয়স ৫১ থেকে ৬০ বছর, চারজনের বয়স ৪১ থেকে ৫০ বছর। এছাড়া ৩১ থেকে ৪০ বছর বয়সী পাঁচজন এবং ২১-৩০ বছর বয়সী একজনের মৃত্যু হয়েছে।

করোনায় মারা যাওয়া এই ৪৭ জনের মধ্যে সর্বোচ্চ ১৫ জন ঢাকা বিভাগের, দ্বিতীয় সর্বোচ্চ ৯ জন চট্টগ্রাম বিভাগের। এছাড়া ছয়জন রাজশাহীর, আটজন খুলনার, রংপুরের চারজন, সিলেট ও ময়মনসিংহের দুজন করে এবং বরিশাল বিভাগের একজনের মৃত্যু হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.