Sylhet Today 24 PRINT

আরও ৫৪ মৃত্যু

সিলেটটুডে ডেস্ক |  ১৪ জুন, ২০২১

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে ৫৪ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশে মোট মৃত্যু হয়েছে ১৩ হাজার ১৭২ জনের। এর আগে ৯ মে ৫৬ জনের মৃত্যু হয়েছিল। সে হিসাবে ৩৬ দিন পর করোনায় সর্বাধিক মৃত্যু হলো।

এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৫০ জন। মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮ লাখ ২৯ হাজার ২৭২ জনে।

সোমবার (১৪ জুন) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ হাজার ৫৬৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৬৮ হাজার ৮৩০ জন।

২৪ ঘণ্টায় ২১ হাজার ৯১৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ৬০২টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৪ দশমিক ৮০ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬১ লাখ ৯৫ হাজার ৭১৪টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪০ শতাংশ।

মারা যাওয়া ৫৪ জনের মধ্যে ঢাকা বিভাগের ১৩ জন। এছাড়া চট্টগ্রামে ১৪, রাজশাহীতে ১৩, খুলনায় ৭, বরিশালে ১, রংপুরে ৫ এবং ময়মনসিংহে ১ জন মারা গেছেন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩৯ জন পুরুষ এবং ১৫ জন নারী। এদের মধ্যে বাসায় মারা গেছেন ৪ জন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১৩ হাজার ১৭২ জনের মধ্যে পুরুষ ৯ হাজার ৪৭৭ জন এবং নারী ৩ হাজার ৬৯৫ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৭ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১৪, ৪১ থেকে ৫০ বছরের ৬, ৩১ থেকে ৪০ বছরের ৫, ২১ থেকে ৩০ বছরের ১ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.