Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনায় আক্রান্ত সাড়ে ১৭ কোটি ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক |  ১৬ জুন, ২০২১

বিশ্বব্যাপী করোনার আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৮ লাখের বেশি মানুষ এবং আক্রান্ত হয়েছেন সাড়ে ১৭ কোটির উপরে। বুধবার (১৬ বুধবার) সকাল ৮টায় জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৬৫ লাখ ৫৯ হাজার ৭০০ জন এবং মারা গেছেন ৩৮ লাখ ১৮ হাজার ৪৫৫ জন।

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন তিন কোটি ৩৪ লাখ ৮৫ হাজার ৫৫৭ জন এবং মারা গেছেন ছয় লাখ ২৬৫ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন দুই কোটি ৯৫ লাখ ৭০ হাজার ৮৮১ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন তিন লাখ ৭৭ হাজার ৩১ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় অবস্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন এক কোটি ৭৫ লাখ ৩৩ হাজার ২২১ জন এবং মারা গেছেন চার লাখ ৯০ হাজার ৬৯৬ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত আট লাখ ৩৩ হাজার ২৯১ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন ১৩ হাজার ২২২ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.