Sylhet Today 24 PRINT

এক দিনে আরও ৮৫ মৃত্যু

সিলেটটুডে ডেস্ক |  ২৩ জুন, ২০২১

দেশে করোনাভাইরাস পরিস্থিতি ক্রমেই অবনতি হচ্ছে। এই ভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮৫ জনের, যা গত ২৯ এপ্রিলের মধ্যে সর্বোচ্চ। গত এক দিনে করোনার সংক্রমণ ধরা পড়েছে আরও ৫ হাজার ৭২৭ জনের শরীরে, যা গত ৭২ দিনের মধ্যে সবচেয়ে বেশি।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৮ লাখ ৬৬ হাজার ৮৭৭ জনের শরীরে। এর মধ্যে মৃত্যু হয়েছে ১৩ হাজার ৭৮৭ জনের।

এক দিনের হিসেবে এর আগে সর্বোচ্চ শনাক্ত হয়েছিল ১৩ এপ্রিল, ৬ হাজার ২৮ জন। আর সর্বোচ্চ মৃত্যু হয়েছিল ২৯ এপ্রিল, ৮৮ জন।

২৪ ঘণ্টায় দেশের ৫৫৪ ল্যাবে ২৮ হাজার ২৫৬টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা বিবেচনায় শনাক্ত হার ২০ দশমিক ২৭ শতাংশ। মধ্যে শনাক্তের হার ১৩ দশমিক ৫৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ হাজার ১৬৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ৯১ হাজার ৫৫৩ জন। সুস্থতার হার ৯১.৩১ শতাংশ।

সবশেষ ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৫৫ পুরুষ জন, নারী ৩০ জন।

বয়স বিবেচনায় মৃত ৮৫ জনের মধ্যে ত্রিশোর্ধ্ব ১০, চল্লিশোর্ধ্ব ১১ পঞ্চাশোর্ধ্ব ১৮, ষাটোর্ধ্ব ৪৬ জন।

বিভাগ অনুযায়ী সর্বোচ্চ ৩৬ জনের মৃত্যু হয়েছে খুলনা বিভাগে। এরপরই রয়েছে ঢাকা বিভাগ, ১৯ জন। অন্য বিভাগের মধ্যে রাজশাহীতে ১৮, চট্টগ্রামে ৭, বরিশাল ১, রংপুর বিভাগে ১ ও ময়মনসিংহ বিভাগে ৩ জনের মৃত্যু হয়েছে।

দেশে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে গত বছরের ৮ মার্চ। ১০ দিন পর ১৮ মার্চ প্রথম মৃত্যুর সংবাদ দেয় স্বাস্থ্য অধিদপ্তর। এর আগে ২০১৯ সালের ৩১ ডিসেম্বর চীনের উহান শহরে করোনাভাইরাস সংক্রমণের তথ্য প্রকাশ করা হয়। ২০২০ সালের ৪ জানুয়ারি বিশ্ব স্বাস্থ্য সংস্থা চীনে ভাইরাসটির প্রাদুর্ভাবের কথা ঘোষণা করে।

পরিস্থিতি বিবেচনা করে স্বাস্থ্য অধিদপ্তর গত বছরের ৪ জানুয়ারি থেকেই দেশের বিমানবন্দরসহ সব স্থল ও নৌবন্দরে বিদেশ থেকে আসা যাত্রীদের স্ক্রিনিং শুরু করে। ওই বছরের ৪ মার্চ সমন্বিত করোনা কন্ট্রোল রুম চালু করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.