Sylhet Today 24 PRINT

সিলেটে করোনায় একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক |  ০১ জুলাই, ২০২১

সিলেটে করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হয়ে গত ২৪ ঘণ্টায় (গতকাল শনিবার সকাল আটটা থেকে আজ রোববার সকাল আটটা পর্যন্ত) ৭ জনের মৃত্যু হয়েছে। সিলেট জেলা ও বিভাগে একদিনে এটা দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এর আগে গত ২৫ এপ্রিল সিলেট বিভাগে সর্বোচ্চ ৮ জনের মৃত্যু হয়েছিলো। আর সিলেটে একদিনে তৃতীয় সর্বোচ্চ ৬ জনের মৃত্যু হয়েছিলো গত বছরের ১৫ জুন।

সিলেট বিভাগে গত চব্বিশ ঘণ্টায় মারা যাওয়া ৭ জনের মৃত্যু নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৭৮ জনে। একই সময়ে সিলেট বিভাগে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে আরও ১৯৯ জনের শরীরে। এছাড়া এই চব্বিশ ঘণ্টায় সিলেটে হাসপাতালে ও বাড়ি চিকিৎসাধীন আরও ৯৯ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন।

বৃহস্পতিবার (১ জুলাই) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিভাগে গত ২৪ ঘণ্টায় ১৯৯ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে। এদের নিয়ে সিলেট বিভাগে মোট করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়ালো ২৫ হাজার ৯৮১ জনে। যাদের মধ্যে সিলেট জেলায় ১৭ হাজার ১৯৪ জন, সুনামগঞ্জে ৩ হাজার ছয়জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ৭৫৬ জন ও মৌলভীবাজারে ৩ হাজার ২৫  জন।

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে শনাক্ত হওয়া ১৯৯ জন করোনা আক্রান্ত রোগীর ১২২ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া বিভাগে সুনামগঞ্জ জেলার ১১ জন, হবিগঞ্জের ১২ জন ও মৌলভীবাজার জেলার বাসিন্দা ২৯ জন। এদিকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৩৫ জন রোগীর করোনা শনাক্ত হয়েছে।

একইদিনে সিলেট বিভাগে নতুন করে আরও ৯৯ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন। যাদের মধ্যে ৬৯ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়া সুনামগঞ্জে ৮ জন ও ২২ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২৩ হাজার ৬৭২ জন। যাদের মধ্যে সিলেট জেলায় ১৬ হাজার ৭০ জন, সুনামগঞ্জে ২ হাজার ৮২৮ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ১১০ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৬৬৪ জন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৭ জন রোগী। যাদের সকলেই সিলেট জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে মৃত্যুবরণ করা মোট রোগীর সংখ্যা ৪৭৮ জন। এর মধ্যে সিলেট জেলার ৩৯১ জন, সুনামগঞ্জে ৩৩ জন, হবিগঞ্জে ১৯ জন এবং মৌলভীবাজারের ৩৫ জন।

এদিকে সিলেটের চার জেলা মিলে ৩৬৮ জন করোনা আক্রান্ত রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। যাদের ৩৪১ জনই সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জে ৭ জন, হবিগঞ্জে ২ জন ও মৌলভীবাজারে ১৮ জন চিকিৎসা নিচ্ছেন। এছাড়া গত চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে ১০৪ জনকে নতুন করে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.