Sylhet Today 24 PRINT

রেকর্ড ১৩ হাজার ৭৬৮ জন শনাক্ত, মৃত্যু ২২০

নিজস্ব প্রতিবেদক |  ১২ জুলাই, ২০২১

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে রেকর্ড ১৩ হাজার ৭৬৮ জনে শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। যা একদিনে সর্বোচ্চ। রোববার সকাল থেকে সোমবার সকাল আটটা পর্যন্ত ১৩ হাজার ৭৬৮ জনের দেহে প্রাণঘাতি ভাইরাসটির অস্তিত্ব ধরা পড়েছে। আগের দিন এই সংখ্যাটি ছিল ১১ হাজার ৮৭৪ জন। অর্থাৎ এক দিনেই শনাক্ত বেড়েছে প্রায় দুই হাজার।

একইসময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট ১৬ হাজার ৬৩৯ জনের মৃত্যু হলো।

সোমবার (১২ ‍জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে গত ২৪ ঘণ্টায় দেশে মারা যাওয়া ২২০ জনের মধ্যে পুরুষ ১৪২ জন, নারী ৭৮ জন। তাদের মধ্যে ১৩ জন বাসায় ও বাকি ২০৭ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এর মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ১৬৭ জন, বেসরকারি হাসপাতালে ৪০ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের বয়সভিত্তিক তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, ১২১ জনেরই বয়স ৬০ বছরের বেশি। ৫১ থেকে ৬০ বছর বয়সী মারা গেছেন দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ জন, তৃতীয় সর্বোচ্চ ২৬ জন মারা গেছেন ৪১ থেকে ৫০ বছর বয়সী। এছাড়া ৩১ থেকে ৪০ বছর বয়সী ১৭ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৯ জন এবং ১১ থেকে ২০ বছর বয়সী এক জন গত ২৪ ঘণ্টায় মারা গেছেন করোনা সংক্রমণ নিয়ে।

বিভাগভিত্তিক তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৬৪ জন মারা গেছেন ঢাকা বিভাগে। দ্বিতীয় সর্বোচ্চ ৫৫ জনের মৃত্যু হয়েছে খুলনা বিভাগে। তৃতীয় সর্বোচ্চ ৩৭ জন চট্টগ্রাম বিভাগে ও চতুর্থ সর্বোচ্চ ২৩ জন মারা গেছেন রাজশাহী বিভাগে। এছাড়া রংপুর বিভাগে ১৮ জন, ময়মনসিংহ বিভাগে ১৩ জন, সিলেট বিভাগে ছয় জন ও বরিশাল বিভাগে চার জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন গত ২৪ ঘণ্টায়।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে ৪৪ হাজার ৬৭টি নমুনা পরীক্ষা করে ১৩ হাজার ৭৬৮টিতে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় এই হার ছিল ৩১ দশমিক ২৪ শতাংশ। আর এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৪ দশমিক ৭৫ শতাংশ।

এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসের সংক্রমণ ৭ হাজার ২০ জন করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে দেশে করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠলেন মোট ৮ লাখ ৮১ হাজার ৫০২১ জন। সংক্রমণ বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ১৭ শতাংশ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.